40 C
আবহাওয়া
৬:১৭ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » অভ্যন্তরীণ বিষয়ে বাইরের হস্তক্ষেপ কাম্য নয়-ঐক্য পার্টি

অভ্যন্তরীণ বিষয়ে বাইরের হস্তক্ষেপ কাম্য নয়-ঐক্য পার্টি

বাংলাদেশ ঐক্য পার্টি

ঢাকা:  বাংলাদেশ ঐক্য পার্টির সমাবেশে বক্তারা বলেন, দেশের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের কাউকে হস্তক্ষেপের সুযোগ দেয়া হলে দেশই ক্ষতির মুখে পড়বে।

শনিবার (৯ ডিসেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে দলটির পক্ষ থেকে এক সমাবেশে এমন মন্তব্য করেন বক্তারা।

বাংলাদেশ ঐক্য পার্টির ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ মোহাম্মদ ইদ্রিস আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দলের প্রতিষ্ঠাতা মুহাম্মদ আবদুর রহীম চৌধুরী। এছাড়াও বক্তব্য রাখেন বঙ্গদ্বীপ এম এ ভাসানী, সাধারণ সম্পাদক এডভোকেট আল মাহমুদ হাসান, মোক্তার হোসেন ঢালী, মোহসিন মৃধা প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশে কোনো সমস্যা হলে তার ঢেউ পাশ্ববর্তী দেশের সীমান্ত এলাকায়ও আছড়ে পড়বে। পার্শ্ববর্তী দেশে সমস্যা হলে সেটার ঢেউও বাংলাদেশে আছড়ে পড়বে। ক্ষমতায় যাওয়া কিংবা ক্ষমতায় টিকে থাকার জন্য বিবদমান দুই জোটই বিদেশিদের দ্বারস্থ হচ্ছে এমন দাবি করে বক্তারা বলেন, উভয় পক্ষ নিজেদের জেদ ও স্বার্থের জন্য প্রয়োজনে দেশ বিক্রি করে হলেও বিজয়ী হতে চাচ্ছে। কিন্তু বাস্তবতা হলো দেশের অভ্যন্তরীণ বিষয়ে বাইরের কাউকে হস্তক্ষেপের সুযোগ দেয়া হলে দেশই ক্ষতির মুখে পড়বে।

পৃথিবীর যেসব দেশ নিজেদের বিরোধ মিমাংসায় বিদেশীদের দ্বারস্থ হয়েছে-তারা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে দাবি করে বক্তারা বলেন, ভারতে বিভিন্ন সমস্যা থাকলেও তাদের দেশের রাজনীতিবিদরা ক্ষমতায় টিকে থাকা কিংবা ক্ষমতায় যাওয়ার জন্য কখনো বিদেশীদের দ্বারস্থ হয় না। ভারত থেকে এই শিক্ষাটা বাংলাদেশকে নিতে হবে।
প্রেসবিজ্ঞপ্তি।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ