29 C
আবহাওয়া
৯:৩৯ পূর্বাহ্ণ - জুলাই ২০, ২০২৪
Bnanews24.com
Home » সাধারণ সভায় যোগ না দেয়ায় কুবি শিক্ষক সমিতির নিন্দা

সাধারণ সভায় যোগ না দেয়ায় কুবি শিক্ষক সমিতির নিন্দা


বিএনএ, কুবি : কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) আওয়ামীপন্থী শিক্ষকদের একটি পক্ষ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সভায় যোগ না দেয়ায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে কুবি শিক্ষক সমিতি।

বৃহস্পতিবার ( ০৮ডিসেম্বর) শিক্ষক সমিতির সভাপতি ড. দুলাল চন্দ্র নন্দী ও সাধারণ সম্পাদক ড. মোকাদ্দেস-উল-ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ নিন্দা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে থেকে জানা যায়, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির গঠনতন্ত্র মেনে ৪র্থ সাধারণ সভা (জরুরি) শিক্ষক লাউঞ্জে আহ্বান করা হয়। এই সভার আলোচ্য সূচি ছিল শিক্ষক সমিতির কতিপয় শিক্ষক কর্তৃক আনীত ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ ২০২২ এর প্রতি অনাস্থা বিষয়ে আলোচনা।’

বিজ্ঞপ্তিতে আরও জানা যায়, অত্যন্ত দুঃখের বিষয়, যে সকল শিক্ষকবৃন্দ অনাস্থা প্রস্তাব এনেছিলেন শিক্ষক সমিতির প্রতি, তাদের কেউই সাধারণ সভায় উপস্থিত হননি। ফলে স্পষ্টতই প্রতীয়মান হয় যে, যারা অনাস্থা দিয়েছেন তারা শিক্ষক সমিতির গঠনতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল নন। তারা শিক্ষক সমিতির মতো পেশাজীবী সংগঠনকে পরিকল্পিতভাবে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছেন।

উল্লেখ্য, গত ১ ডিসেম্বর শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবার কথা থাকলেও আওয়ামীপন্থী শিক্ষকদের একটি পক্ষ কেন্দ্র দখল করলে নির্বাচন কার্যক্রম পরিচালনা করতে পারেনি নির্বাচন কমিশন। পরে নির্বাচন স্থগিতের নির্দেশ দেয় তাঁরা।এ ছাড়া নির্বাচন কমিশন গঠন ও তারিখ নির্ধারণ নিয়ে প্রথম থেকেই বিরোধিতা করে আসছিলেন নির্বাচনে অংশ না নেওয়া পক্ষটি। নির্বাচন কমিশন ভোটকেন্দ্র হিসেবে শিক্ষক লাউঞ্জ বেছে নিলে একইদিনে তাদের কর্মসূচি লাউঞ্জে দিলে বিশ্ববিদ্যালয় প্রশাসন কাউকেই লাউঞ্জ দেয়নি।

বিএনএনিউজ/হাবিবুর রহমান/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ