38 C
আবহাওয়া
২:৫২ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » কর্ণফুলীতে ডাকাতিকালে ৪ নারীকে ধর্ষণ : ৫ জনের যাবজ্জীবন

কর্ণফুলীতে ডাকাতিকালে ৪ নারীকে ধর্ষণ : ৫ জনের যাবজ্জীবন

কর্ণফুলীতে ডাকাতি করতে গিয়ে ৪ নারীকে সংঘবদ্ধ ধর্ষণ : ৫ জনের যাবজ্জীবন, খালাস ১

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার বড় উঠান ইউনিয়নের শাহমীরপুরে ডাকাতি করার সময় একই পরিবারের চার নারীকে ধর্ষণের দায়ে  দুই মেয়াদে ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার ( ৯ ডিসেম্বর) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মো. মঈন উদ্দীন এ রায় ঘোষণা করেন। অপরাধ প্রমাণিত না হওয়ায় এক আসামিকে খালাস দিয়েছেন আদালত।

যাবজ্জীবন দণ্ড প্রাপ্ত আসামিরা হলেন-মিজান মাতব্বর প্রকাশ শহিদুল ইসলাম (৪৫), আবু সামা (৩৭), মহিদুল ইসলাম মুন্সি প্রকাশ রুবেল (৩১), জহিরুল ইসলাম প্রকাশ জহিরুল হাওলাদার (২৪), ইলিয়াছ শেখ প্রকাশ সুমন (৩৬)। এদের মধ্যে ইলিয়াছ শেখ পলাতক রয়েছেন।হাজতে থাকলেও রায়ে খালাস পান আব্দুল হান্নান মেম্বার।

চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর স্পেশাল পিপি  এডভোকেট নজরুল ইসলাম সেন্টু বলেন, রায়ে ডাকাতির দায়ে পাঁচ আসামিকে যাবজ্জীবন ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে ধর্ষণের দায়ে যাবজ্জীবন ও ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে ২ বছরের কারাদণ্ড দেওয়া হয়। দুই অপরাধে যাবজ্জীবন সাজা ও অর্থদণ্ড একটার মেয়াদ শেষ হলে অপরটি শুরু হবে।

চাঞ্চল্যকর এ মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড এবং একজনকে বেকসুর খালাসের আদেশ দিয়েছেন আদালত। এদের মধ্যে চারজন হাজতে রয়েছেন। পলাতক রয়েছেন একজন। একজনের খালাসের আদেশের বিষয়ে  অসন্তুষ্ট আমরা। এটি পুনরায় বিবেচনা করার জন্য আপিল করা হবে বলে তিনি জানান।

২০১৭ সালের ১২ ডিসেম্বর রাতে কর্ণফুলী উপজেলায় বড় উঠান ইউনিয়নের শাহমীরপুরে এক বাড়ির চার নারী ধর্ষণের শিকার হন।  সেদিন বাড়িতে কোনো পুরুষ সদস্য ছিল না। ধর্ষণের শিকার চার নারীর তিনজন জা। অন্য নারী তাদের আত্মীয়। তিনি বেড়াতে এসেছিলেন। পরিবারের সদস্যদের অভিযোগ, জানালার গ্রিল কেটে সেদিন চার ডাকাত বাড়িতে ঢুকেছিল। ধর্ষণের পর ডাকাতেরা টাকা, স্বর্ণালঙ্কারও নিয়ে গেছে।

ঘটনার পাঁচ দিন পর ভিকটিমের আত্মীয় রহমত উল্লাহ বাদী হয়ে ১৭ ডিসেম্বর কর্ণফুলী থানায় মামলা হয়। মামলা করতে সময় লাগার পেছনে পুলিশের অসহযোগিতা ছিল বলে অভিযোগ উঠেছিল। ২০১৯ সালের ৩০ আগস্ট পিবিআই তদন্ত করে মামলাটির চার্জশীট দাখিল করে৷ পরে ২০২০ সালের ২২ নভেম্বর বিচার শুরু হয়। ২২ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আজ রায় ঘোষণা করা হয়।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Loading


শিরোনাম বিএনএ