35 C
আবহাওয়া
১১:১০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বাঁশখালীতে সাংবাদিকের ওপর হামলা, আনোয়ারা সাংবাদিক সমিতির নিন্দা

বাঁশখালীতে সাংবাদিকের ওপর হামলা, আনোয়ারা সাংবাদিক সমিতির নিন্দা

বাঁশখালীতে সাংবাদিকের ওপর হামলা, আনোয়ারা সাংবাদিক সমিতির নিন্দা

বিএনএ, আনোয়ারা (চট্টগ্রাম): চট্টগ্রামের বাঁশখালীতে দৈনিক সময়ের আলোর প্রতিনিধি সাংবাদিক মোঃ বেলাল উদ্দিন’র  ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে আনোয়ারা সাংবাদিক সমিতি (আসাস)’র নেতৃবৃন্দ। একইসঙ্গে এ ঘটনায় জড়িত সন্ত্রাসীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। বৃহস্পতিবার (০৯ নভেম্বর) আসাসের দপ্তর সম্পাদক জাহিদ হৃদয় স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে আসাসের সভাপতি রুপন দত্ত ও সাধারণ সম্পাদক এনামুল হক নাবিদ এ দাবি জানান।

বিবৃতিতে আসস নেতৃবৃন্দ বলেন, “আমরা বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানতে পেরেছি বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধ বিরোধী বাঁশখালীর সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী’র প্রতিবাদ ও উন্নয়ন শোভাযাত্রা শেষে চলে যাওয়ার সময় “কিং অব বাঁশখালী ক্লাব’র গেইটে স্থানীয় এক নেতার অনুসারীরা সংবাদ প্রকাশের জেরে মোঃ বেলাল উদ্দিনের ওপর হামলা করে। যা অত্যন্ত নিন্দনীয় কাজ।

সাংবাদিকের উপর হামলার বিষয়টি উল্ল্যেখ করে আসাস নেতৃবৃন্দ বলেন, “এধরনের ঘটনা দেশের গণমাধ্যমের স্বাধীনতাকে আরও সংকুচিত করবে ও জনগণের বাক স্বাধীনতাকে হুমকির মুখে ফেলবে। আমরা পরিকল্পিত এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একইসঙ্গে এই ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।”

বিবৃতিতে সাংবাদিক নেতারা আরও বলেন, “আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি দেশে প্রতিনিয়ত সাংবাদিকদের লাঞ্ছিত, হুমকি ও মারধরসহ নির্যাতনের ঘটনা বেড়েই চলেছে। যা বস্তুনিষ্ঠ সাংবাদিকতার ক্ষেত্রে বাধা এবং স্বাধীন গণমাধ্যম ও মুক্ত সাংবাদিকতার পরিপন্থী। এসব ঘটনার কোনো বিচার না হওয়ায় অপরাধীরা পার পেয়ে যাচ্ছে এবং ঘটনার পুনরাবৃত্তি ঘটাচ্ছে। সাংবাদিকদের সুরক্ষায় দ্রুত ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে।”

বিএনএ/এনামুল হক নাবিদ,ওজি

Loading


শিরোনাম বিএনএ