34 C
আবহাওয়া
২:৪৬ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » এবছরও হচ্ছে না জেএসসি-জেডিসি পরীক্ষা

এবছরও হচ্ছে না জেএসসি-জেডিসি পরীক্ষা

এইচএসসি ও সমমানে পরীক্ষার্থী ১২ লাখ

বিএনএ, ঢাকা: করোনাভাইরাস মহামারির কারণে গত বছরের মতো এ বছরও হচ্ছে না জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা। ফলে অষ্টম শ্রেণির শিক্ষার্থীরা বার্ষিক পরীক্ষা ও অ্যাসাইনমেন্ট মূল্যায়নের ভিত্তিতে নবম শ্রেণিতে উত্তীর্ণ হবে।

মঙ্গলবার ( ৯ নভেম্বর) এমন নির্দেশনা দিয়েছে আন্তঃশিক্ষা শিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি। এতে স্বাক্ষর করেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ।

এবছরও হচ্ছে না জেএসসি-জেডিসি পরীক্ষাএতে বলা হয়েছে, করোনাভাইরাস সংক্রমণের সার্বিক পরিস্থিতি এবং শ্রেণিকক্ষে শিক্ষা-শেখানো কার্যক্রম বিবেচনায় ২০২১ সালের জেএসসি পরীক্ষা গ্রহণ না করার সিদ্ধান্ত হয়েছে। এ অবস্থায় স্ব স্ব শিক্ষাপ্রতিষ্ঠানকে বার্ষিক পরীক্ষা ও অ্যাসাইনমেন্টের ভিত্তিতে শিক্ষার্থীদের মূল্যায়ন করে নবম শ্রেণিতে উত্তীর্ণ করতে হবে। ২০২১ সালের জেএসসি পরীক্ষার্থীদের স্ব স্ব প্রতিষ্ঠানে বার্ষিক পরীক্ষা ও অ্যাসাইনমেন্ট মূল্যায়ন করে প্রস্তুত ফলাফলের ভিত্তিতে বোর্ড থেকে উত্তীর্ণ সনদ দেওয়া হবে। এজন্য আগামি ৬ থেকে ১৩ ডিসেম্বরের মধ্যে জেএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণ করতে নির্দেশনা দিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ