29 C
আবহাওয়া
৩:১৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » সরকারের পতন ঘটলেই দেশে নিরপেক্ষ নির্বাচন সম্ভব:ড.মোশাররফ

সরকারের পতন ঘটলেই দেশে নিরপেক্ষ নির্বাচন সম্ভব:ড.মোশাররফ

সরকারের পতন ঘটলেই দেশে নিরপেক্ষ নির্বাচন সম্ভব:ড.মোশাররফ

বিএনএ ঢাকা: এক দফা দাবিতে ঐক্যবদ্ধ হয়ে গণআন্দোলনের মাধ্যমে এই সরকারকে হটিয়ে দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। এই সরকারের পতন ঘটলেই কেবল দেশে একটি নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান সম্ভব হবে বলে মনে করেন তিনি।

শনিবার (৯ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে জাতীয় পার্টির (কাজী জাফর) প্রয়াত যুগ্ম মহাসচিব মহসীন সরকারের স্মরণে এক আলোচনা সভায়  এসব কথা বলেন ড. মোশাররফ।

সে সময় তিনি আরও বলেন, আওয়ামী লীগের অধীনে বিএনপি আর কোনো নির্বাচনে যাবে না। প্রধানমন্ত্রী, এমপি-মন্ত্রী পদে বহাল থেকে নির্বাচন করতে দেয়া হবেনা। এ ধরনের নির্বাচন দেশে আর হবেনা। এক দফার দাবিতে গণআন্দোলনের জন্য বড় ধরনের ঐক্যবদ্ধ প্লাটফর্ম তৈরি করার কথাও বলেন এই বিএনপি নেতা।

খন্দকার মোশাররফ বলেন, আওয়ামী লীগ দাবি করে তারা জনগণের ভোটে নির্বাচিত হয়ে সরকার গঠন করেছে। অথচ নির্বাচনে তাদের কর্মীরাই ভোট দিতে পারেননি। বর্তমান প্রধানমন্ত্রী একসময় তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে অনেক আন্দোলন করেছিলেন। কিন্তু ক্ষমতায় যাওয়ার পর তিনি নিজেই সেটা বাতিল করেছেন বলে মন্তব্য করেন ড.মোশাররফ।

জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দারের সভাপতিত্বে ও যুগ্ম মহাসচিব এএসএম শামীমের পরিচালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান, ন্যাশনাল পিপলস পার্টির ফরিদুজ্জামান ফরহাদ, জাগপার খন্দকার লুতফর রহমান, জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদা, জাতীয় পার্টির (জাফর) ভারপ্রাপ্ত মহাসচিব আহসান হাবিব লিংকন, নবাব আলী আব্বাস খান, সেলিম মাস্টার, রুহুল আমিন, শফিউদ্দিন ভুঁইয়া ।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ