30 C
আবহাওয়া
৬:২৩ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » লক্ষীপুরে ছাত্রদের চুল কেটে দেয়া সেই শিক্ষক আটক

লক্ষীপুরে ছাত্রদের চুল কেটে দেয়া সেই শিক্ষক আটক

লক্ষীপুরে ছাত্রদের চুল কেটে দেয়া সেই শিক্ষক আটক

বিএনএ লক্ষীপুর: লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় ছয় শিক্ষার্থীর চুল কেটে দেয়ার ঘটনায় মাদ্রাসা শিক্ষক মঞ্জুরুল কবির মঞ্জুকে আটক করেছে পুলিশ। শুক্রবার (৮ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার বামনী ইউনিয়নের কাজির দিঘীর পাড় এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক মঞ্জু হামছাদী কাজির দিঘীর পাড় আলিম মাদ্রাসার সহকারী শিক্ষক এবং বামনী ইউনিয়ন জামায়াতে ইসলামীর আমির।

সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল জলিল। তিনি বলেন, ‘শিক্ষার্থীদের চুল কেটে দেয়ার ঘটনায় শিক্ষককে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।

গত বুধবার (৬ অক্টোবর) ক্লাস চলাকালে উপজেলার হামছাদী কাজির দিঘির পাড় আলিম মাদরাসার দশম শ্রেণির ছয় ছাত্রের চুল কেটে দেয় শিক্ষক মঞ্জুরুল কবির। পরে শিক্ষার্থীরা লজ্জায় ক্লাস না করেই মাদরাসা থেকে বেরিয়ে যায়। এ ঘটনায় ছাত্র ও অভিভাকদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। এই ঘটনার একটি ভিডিও শুক্রবার (৮ অক্টোবর) সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

ঘটনার শিকার শিক্ষার্থীরা জানায়, তারা গত বুধবার শ্রেণিকক্ষে পাঠ্য কার্যক্রমে অংশ নেয়। এক পর্যায়ে শিক্ষক মঞ্জুরুল কবির দাখিলের ছয় ছাত্রকে শ্রেণিকক্ষের সামনের বারান্দা আসতে বলেন। এ সময় তিনি উত্তেজিত হয়ে একটি কাঁচি এনে সারিবদ্ধভাবে দাঁড়ানো সবার মাথার টুপি সরিয়ে সামনের অংশের চুল এলোমেলোভাবে কেটে দেন।পরে শিক্ষার্থীরা লজ্জায় ক্লাস না করেই বেরিয়ে যায়।

এ বিষয়ে মাদ্রাসা সুপার মওলানা বালাকাত উল্লাহ বলেন, ঘটনাটি কোন ছাত্র বা তাদের অভিভাবক অভিযোগ করেননি।শুক্রবার থানার এস আই কামাল হোসেন ঘটনা তদন্ত করেছেন।

বামনী ইউপি চেয়ারম্যান তফাজ্জল হোসেন মুন্সী বলেন, মাদ্রাসার শিক্ষক মঞ্জুরুল কবির ইউনিয়ন জামায়াত ইসলামের আমির হওয়ায় প্রায় সময় ছাত্র-ছাত্রীদের ওপর প্রভাব বিস্তার করেন। তার ভয়ে ছাত্রতো দূরের কথা অন্য শিক্ষকরাও নিরুপায় বলে জানান তিনি।

উল্লেখ্য, গত কয়েকদিন আগে সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষিকার বিরুদ্ধে ১৪ জন ছাত্রের মাথার চুল কাঁচি দিয়ে কেটে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে । এবার লক্ষ্মীপুরে মাদ্রাসার ৬ শিক্ষার্থীর চুল কেটে দিলেন শিক্ষক।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ