30 C
আবহাওয়া
৬:৫০ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » হেভিওয়েটরা লড়তে চাচ্ছেনা মমতার বিরুদ্ধে

হেভিওয়েটরা লড়তে চাচ্ছেনা মমতার বিরুদ্ধে

মমতা

বিএনএ ডেস্ক:৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিত ভবানীপুরে উপনির্বাচন হেভিওয়েটরা লড়তে চাচ্ছেনা মমতার বিরুদ্ধে । মনোনয়ন জমা দিতে হবে আগামী সোমবারের মধ্যে। তবে বিজেপি প্রার্থী কে হবেন তা নিয়ে এখনও ধোঁয়াশা। । কারণ, যে সব নামজাদা বিজেপি নেতার কথা ভাবা হয়েছিল তাঁরা কেউ লড়তেই রাজি নন। রাজ্য বিজেপি-র এক নেতার বক্তব্য, ‘‘গত বিধানসভা নির্বাচনে যাঁরা প্রার্থী হয়ে হেরেছেন তাঁদের কেউই দ্বিতীয় বার হারতে চাইছেন না। অনেকেই সরাসরি ‘না’ বলে দিয়েছিলেন।’’

গত বিধানসভা নির্বাচনে ভবানীপুরে প্রার্থী হতে চেয়েছিলেন দলের প্রাক্তন রাজ্য সভাপতি তথাগত রায়। রাজ্যপাল থাকার মেয়াদ শেষে তথাগতর ইচ্ছা ছিল বিধায়ক হয়ে ফের রাজনীতির ময়দানে নামবেন।কিন্তু দল তাঁকে প্রার্থী করেনি। সেই জায়গায় বিজেপি-তে যোগ দিয়েই প্রার্থী হয়ে যান অভিনেতা রুদ্রনীল ঘোষ। দল বললে তিনি উপনির্বাচনে লড়াই করতে রাজি বলে ইতিমধ্যেই জানিয়েছেন রুদ্র। কিন্তু রাজ্য বিজেপি-র একটা অংশ সেটা চাইছে না। তাঁদের যুক্তি, নবাগতদের প্রার্থী করে ভাল ফল পায়নি দল। ফের সেই ভুল করাটা ঠিক হবে না।

আরও দু’টি তারকা নাম আলোচনায় এসেছিল। শোনা গিয়েছিল অভিনেতা মিঠুন চক্রবর্তী, প্রাক্তন পুলিশকর্তা ভারতী ঘোষ, বিজেপি-র তাত্ত্বিক নেতা অনির্বাণ গঙ্গোপাধ্যায়-সহ অনেকের নাম। শোনা গিয়েছে, হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের নামও। কিন্তু এঁরা কেউ-ই লড়তে চাইছেন না বলে বিজেপি সূত্রে জানা গিয়েছে।
সম্প্রতি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী মিডিয়াকে বলেন, দল চাইলে তিনিও প্রার্থী হতে পারেন। যদিও পরে তেমন সম্ভাবনার কথা নাকচ করে দেন দিলীপ। সোমবার মেদিনীপুরে তিনি বলেন, ‘‘শুভেন্দু তো একবার হারিয়েছে, আর কত বার লড়বে,এ বার অন্য কেউ হারাবে। একই লোক বারে বারে হারাবে কেন।’’ তবে দলের অনেকেই মনে করছেন, শুভেন্দুর আদৌ প্রার্থী হওয়ার ইচ্ছা নেই। ওটা কথার কথা ছিল।

তথ্যসূত্র: আনন্দবাজার পত্রিকা

বিএনএ/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ