36 C
আবহাওয়া
১১:২৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে করোনা : ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭৮৩, মৃত্যু ১০

চট্টগ্রামে করোনা : ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭৮৩, মৃত্যু ১০


বিএনএচট্টগ্রাম : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ( বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) ২ হাজার ১০০টি নমুনা পরীক্ষায় করোনা রোগে আক্রান্ত হয়েছে ৭৮৩ জন। আক্রান্তদের মধ্যে নগরে ৫১০ জন এবং উপজেলায় ২৭৩ জন। এ নিয়ে করোনায় মোট আক্রান্ত হয়েছে ৬৩ হাজার ৬৯৬ জন। একই সময় করোনায় আক্রান্ত হয়ে নগরে ২ জন এবং উপজেলায় ৮ জন মৃত্যুবরণ করেছে। শুক্রবার (৯ জুলাই) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৫৪টি নমুনা পরীক্ষায় ৭৬ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪৭০টি নমুনা পরীক্ষায় ১৭২ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩১৩টি নমুনা পরীক্ষায় ১০৭ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২০৬টি নমুনা পরীক্ষায় ৭৫ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে ৪০টি নমুনা পরীক্ষায় ১৭ জন,  ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৪০টি নমুনা পরীক্ষা ৬৫ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৫৬টি নমুনা পরীক্ষায় ৪২ জন,  চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৩টি নমুনা পরীক্ষায় ২২ জন, মেডিকেল সেন্টার হাসপাতালে ৬৯টি নমুনা পরীক্ষায় ১৮ জন, এবং এন্টিজেনে ৫১৯টি নমুনা পরীক্ষায় ১৮৯ জন করোনা রোগে আক্রান্ত হয়েছে। এদিন এপিক হেলথ কেয়ার ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের নমুনা পরীক্ষা হয়নি।

উপজেলায় ২৭৩ জনের মধ্যে লোহাগাড়ায় ৫ জন, সাতকানিয়ায় ১২ জন, বাঁশখালী ৭ জন, আনোয়ারায় ১৯ জন, চন্দনাইশ ৩ জন, পটিয়া ১৬ জন, বোয়ালখালী ৩ জন, রাঙ্গুনিয়া ২৩, রাউজান ২৮ জন, ফটিকছড়ি ২০ জন, হাটহাজারী ৪৩ জন, সীতাকুণ্ড ৪২ জন, মিরশ্বরাই ৩৭ জন ও সন্দ্বীপ ১৫ জন।

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৭৮৩ জন বেড়ে করোনা রোগে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৩ হাজার ৬৯৬ জন। যাদের মধ্যে নগরে ৪৯ হাজার ২৮২ জন এবং উপজেলায় ১৪ হাজার ৪১৪ জন। একই সময় করোনা রোগে ১০ জনের মৃত্যুসহ মোট মৃত্যুর সংখ্যা  বেড়ে দাঁড়িয়েছে ৭৫৪ জন। যাদের মধ্যে নগরে ৪৮৮ জন এবং উপজেলায় ২৬৬জন।

বিএনএনিউজ২৪/ আমিন

Loading


শিরোনাম বিএনএ