26 C
আবহাওয়া
৪:১৩ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ফটিকছড়িতে আসছেন চট্টগ্রাম এভারকেয়ার হসপিটালের দুই বিশেষজ্ঞ চিকিৎসক

ফটিকছড়িতে আসছেন চট্টগ্রাম এভারকেয়ার হসপিটালের দুই বিশেষজ্ঞ চিকিৎসক

ফটিকছড়িতে আসছেন চট্টগ্রাম এভারকেয়ার হসপিটালের দুই বিশেষজ্ঞ চিকিৎসক

বিএনএ, চট্টগ্রাম: চিকিৎসা সেবা দিতে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলাতে আসছেন বন্দর নগরীর সর্ববৃহৎ হাসপাতাল চট্টগ্রাম এভার কেয়ার হসপিটালের দুই বিশেষজ্ঞ চিকিৎসক। মঙ্গলবার (১১ জুন) স্থানীয় দুইটি হাসপাতালে চিকিৎসা সেবা প্রদান করবেন বলে জানান এভারকেয়ার হাসপাতাল কর্তৃপক্ষ। সিরিয়ালের জন্য ০১৩২১ ১৫৫২৩১ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, কার্ডিওলজি বিশেষজ্ঞ ডা. জহির উদ্দিন মাহমুদ ইলিয়াস ফটিকছড়ির নাজিরহাটে অবস্থিত জননী মা ও শিশু জেনারেল হাসপাতালে রোগী দেখবেন। এদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত তিনি রোগী দেখবেন।

এছাড়াও ল্যাপারোস্কোপিক অ্যান্ড কলোরেক্টাল সার্জন ডা. ঋভুরাজ চক্রবর্তী একই দিনে বিকাল ৩টা থেকে রাত ৮ পর্যন্ত ফটিকছড়ির নাজিরহাটে অবস্থিত সেবা ইনভেস্টিগেশন-এ রোগী দেখবেন।

হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, বিশ্বব্যাপী বাড়ছে হৃদরোগে আক্রান্ত রোগীর সংখ্যা। এখন শুধু বয়স্কদের রোগ নয়, কমবয়সীদের মধ্যেও এখন দেখা দিচ্ছে হার্টের বিভিন্ন সমস্যা। জীবনযাপনে অনিয়ম হার্টের বিভিন্ন অসুখের কারণগুলোর মধ্যে অন্যতম। তাই শুধু বয়স্ক ব্যক্তিদের নয়, হার্টের অসুখের ক্ষেত্রে সতর্ক হতে হবে তরুণদেরও। এছাড়া বর্তমান সময়কে ল্যাপারোস্কপিক সার্জারীর যুগ বললেও ভুল হবে না। ল্যাপরোস্কপিক সার্জারীতে রোগী যত সহজে সার্জারীর কষ্ট থেকে মুক্ত হয় ওপেন সার্জারীতে তা কখনই সম্ভব নয়। আপাত দৃষ্টিতে ব্যয়বহুল মনে হলেও সামগ্রিক চিকিৎসা ব্যয়, হাসপাতালে অবস্থান, যাতায়াত ও অন্যান্য খরচ বিবেচনায় আনলে ল্যাপারোস্কপিক সার্জারী সাশ্রয়ী অপারেশন পদ্ধতি।

হাসপাতাল কর্তৃপক্ষ আরও বলছে, এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের এই উদ্যোগ উচ্চমানের স্বাস্থ্যসেবা সম্প্রসারণে চলমান প্রতিশ্রুতির একটি অংশ। এই সফরের লক্ষ্য চট্টগ্রামের ফটিকছড়ির বাসিন্দাদের বিশেষত হৃদরোগ ও ল্যাপারোস্কপিক সার্জারী বিষয়ক সুচিকিৎসা প্রদান করা। যেসব রোগীরা হার্ট সংক্রান্ত সমস্যায় ভুগছেন এবং ল্যাপারোস্কপিক সার্জারী নিয়ে ভাবছেন তারা এই বিষয়ক পরামর্শ পাবেন।

বিএনএনিউজ/ নাবিদ/ বিএম/হাসনা

Loading


শিরোনাম বিএনএ