36 C
আবহাওয়া
১:৫০ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ফেনীর মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীদের সহযোগিতা করবে সুলতান আহাম্মেদ ফাউন্ডেশন

ফেনীর মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীদের সহযোগিতা করবে সুলতান আহাম্মেদ ফাউন্ডেশন


বিএনএ, চট্টগ্রাম : পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া ফেনীর মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীদের পড়ালেখা চালিয়ে নেওয়ার জন্য সহযোগিতা করা হবে বলে জানিয়েছেন  বাংলাদেশ আওয়ামী লীগের ফেনী জেলার নির্বাহী সদস্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের উপ ক্রীড়া সম্পাদক ও বাংলাদেশ নিউজ এজেন্সি (বিএনএ)-র সম্পাদক মিজানুর রহমান মজুমদার।

শুক্রবার (৯ জুন) চট্টগ্রামের জিইসিতে দি কপার চিমনি রেস্টুরেন্টে সুলতান আহাম্মেদ ফাউন্ডেশন আয়োজিত বেইন্ড দ্যা হরাইজন(দিগন্তের ওপারে) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত  ফেনী নর্থ এলাকার ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থী ও অতিথিরা

মিজানুর রহমান মজুমদার বলেন, ফেনী অঞ্চল অনেক উর্ব্বর। এখানে অনেক ব্যবসায়ী ও নাম করা লোক রয়েছে। আর্থিক সচ্ছল লোকজন এই এলাকাকে অনেক এগিয়ে নিয়ে যাচ্ছে।

তিনি বলেন, আমি ফেনীর লোকজনের জন্য দীর্ঘ ২২ বছর ধরে কাজ করে যাচ্ছি। কিন্তু কখনো বিষয়টা প্রকাশ করি নাই। তবে এখন প্রকাশ করার কারণ যেন অন্যরাও এগিয়ে আসুক। তারাও যেন ফেনীবাসীর জন্য কাজ করে যাক। এতে ফেনীর সার্বিক উন্নয়ন হবে। আমি চাই এই ধারা অব্যাহত থাকুক।

বিএনএ সম্পাদক বলেন, আমি পাবলিক বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্টদের নিয়ে কাজ করি। কারণ এরা সবাই মেধাবী। তারা কঠোর পরিশ্রম করে বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েছে। তাদের অনেকের আর্থিক সমস্যা রয়েছে। কিন্তু তারা কষ্ট করতে পারে। এদের স্কিল অন্যদের চেয়ে অনেক আলাদা। ছাত্র-ছাত্রীদের কাছ থেকে যেই সমস্যাগুলো আজকে শুনেছি তা দ্রুত  সমাধান করা হবে। এছাড়া যাদের আর্থিক সমস্যা রয়েছে তা সমাধান করা হবে।

তিনি বলেন, আমি নিজে ছাত্র জীবনে কোনোদিন সূর্যাস্ত দেখি নাই। আজ এই পর্যন্ত এসেছি অনেক সংগ্রাম করে। তাই জীবনে উন্নতি করতে হলে আপনাদেরও অনেক কষ্ট করতে হবে। কষ্ট সংগ্রামের মাধ্যমে উন্নতি রয়েছে।

তিনি আরও বলেন, পৃথিবী এগিয়ে যাচ্ছে আমরা স্মার্ট হচ্ছি। তাই আমাদের সকলকে স্মার্ট হতে হবে। আজকের বাংলাদেশ, ভবিষ্যতে এই অবস্থায় থাকবে না। দিন দিন বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দেশ এখন স্মার্ট হচ্ছে। তাই আমাদের সকলকে স্মার্ট হতে হবে। আমরা নিজেরা স্মার্ট হলে দেশও আপনাআপনি স্মার্ট হয়ে যাবে।

সেলিম আকতার পিয়ালের সঞ্চালনায়  আলোচনা সভায়  কী নোট স্পীকার ছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ সচিব ড.মঞ্জুরুল ইসলাম (কবি মানজুর মুহাম্মদ)।বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য বিষয়ক কর্মকর্তা ডা. কামরুজ্জামান,ব্যাংকার এসকান্দর আলম। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন পোর্টল্যান্ড গ্রুপের এডমিন অফিসার মো. জাফর ইকবাল।

বিএনএ/ মনির ফয়সাল, ওজি

Loading


শিরোনাম বিএনএ