36 C
আবহাওয়া
১:১৭ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » সেরামের বিরুদ্ধে আইনি পদক্ষেপের বিষয়ে ভাবতে বললো সংসদীয় কমিটি

সেরামের বিরুদ্ধে আইনি পদক্ষেপের বিষয়ে ভাবতে বললো সংসদীয় কমিটি

সেরামের বিরুদ্ধে আইনি পদক্ষেপের বিষয়ে ভাবতে বললো সংসদীয় কমিটি

বিএনএ ডেস্ক : করোনা টিকার চলমান সংকট নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে সংসদীয় কমিটি। চুক্তি অনুযায়ী সময় মতো অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা সরবরাহ করতে না পারায় ভারতের সেরাম ইনস্টিটিউটের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়া হবে কীনা, জানতে চেয়েছে কমিটি। পাশাপাশি চীনের সিনোফার্ম ভ্যাক্সিন পাওয়া নিশ্চিত করাসহ একাধিক সোর্স থেকে টিকা সংগ্রহের সুপারিশ করা হয়। টিকার দ্বিতীয় ডোজের চাহিদা পূরণের জন্য যুক্তরাষ্ট্র ও ভারত থেকে ভ্যাকসিন আনার প্রচেষ্টা অব্যাহত রাখার সুপারিশ করা হয়।

সংসদ ভবনে রোববার অনুষ্ঠিত পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খান। পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, কমিটির সদস্য নুরুল ইসলাম নাহিদ, হাবিবে মিল্লাত ও কাজী নাবিল আহমেদ বৈঠকে অংশ গ্রহণ করেন।
বৈঠক শেষে কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খান সংবাদিকদের বলেন, কোভিডের ভ্যাকসিন কেন আনা যাচ্ছে না এটা নিয়ে আমরা প্রশ্ন তুলেছিলাম, উনারা চেষ্টা করার কথা বলেছেন। গত ফেব্রুয়ারি মাসেই সংসদীয় কমিটি বলেছিল, একাধিক সোর্স থেকে টিকা আনার ব্যবস্থা করতে হবে। মন্ত্রণালয় ব্যাখ্যা দিয়েছে এটা স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিষয়। তবে এখন একের অধিক সোর্স থেকে টিকা আনার চেষ্টা করা হচ্ছে। রাশিয়া ও চায়না থেকে আনার চেষ্টা তো করছে। ভারত থেকেও আশা করছে জুলাইয়ে পাবে। আমেরিকা থেকে পাওয়ার চেষ্টা করছে। তিনি আরও বলেন, আমরা সেকেন্ড ডোজ কমপ্লিট করার জন্য ভারতের যে টিকা যুক্তরাষ্ট্রের কাছে অতিরিক্ত আছে, সেটা দ্রুততার সঙ্গে নিতে বলেছি।

 

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ