26 C
আবহাওয়া
৬:২৯ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » ময়মনসিংহ ও কুমিল্লা সিটিতে ভোট গ্রহণ চলছে

ময়মনসিংহ ও কুমিল্লা সিটিতে ভোট গ্রহণ চলছে

ভোটার

বিএনএ ডেস্ক: ময়মনসিংহ ও কুমিল্লা সিটি করপোরেশনে ভোটগ্রহণ শুরু হয়েছে। শনিবার (৯ মার্চ) সকাল ৮টা থেকে এ ভোটগ্রহণ শুরু হয়। এ ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচন দুটির মধ্যে কুমিল্লায় ভোট হচ্ছে শুধু মেয়র পদে। অন্যদিকে ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়াদ অবসান হওয়ায় সেখানে মেয়র ও কাউন্সিলরের সব কটি পদে ভোট হচ্ছে। কুমিল্লা ও ময়মনসিংহ সিটি করপোরেশনসহ সারা দেশে স্থানীয় সরকারের বিভিন্ন পর্যায়ে (পৌরসভা ও ইউনিয়ন পরিষদসহ) মোট ২৩১টি নির্বাচন ও উপনির্বাচন হচ্ছে আজ।

জাতীয় সংসদ নির্বাচনের মাত্র দুই মাসের মাথায় দুই সিটি নির্বাচনে ভোটার উপস্থিতি কতটা হবে, তা নিয়ে প্রচারের শুরু থেকেই মেয়র প্রার্থীদের অনেকে নিজেদের চিন্তা ও শঙ্কার কথা বলেছেন।

ময়মনসিংহে বিএনপির কেউ প্রার্থী না হলেও কুমিল্লায় বিএনপি থেকে বহিষ্কৃত দুই নেতা প্রার্থী হয়েছেন। ফলে কুমিল্লায় বিএনপির ভোটাররাও জয়-পরাজয় নির্ধারণে ভূমিকা রাখবেন বলে আলোচনা আছে।

গত জাতীয় সংসদ নির্বাচনে কাগজের ব্যালটে ভোট হলেও ময়মনসিংহ ও কুমিল্লায় আজ ভোট হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। এর আগে স্থানীয় সরকারের বিভিন্ন নির্বাচনে ইভিএমে ভোট দিতে গিয়ে কোথাও কোথাও ভোগান্তিতে পড়তে হয়েছিল ভোটারদের।

এর আগে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ময়মনসিংহ সিটি নির্বাচনের ১২৮টি কেন্দ্রে ইভিএম মেশিনসহ ভোটের প্রয়োজনীয় সামগ্রী পৌঁছায়। সুষ্ঠু নির্বাচনের জন্য মোতায়েন করা হয় আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সাড়ে চার হাজার সদস্য।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ