31 C
আবহাওয়া
১:২০ অপরাহ্ণ - মার্চ ১৯, ২০২৪
Bnanews24.com
Home » আবেগঘন বার্তা জেলেনস্কির স্ত্রীর

আবেগঘন বার্তা জেলেনস্কির স্ত্রীর

ওলেনা জেলেনস্কি

বিএনএ,বিশ্ব ডেস্ক:  নানা কারণে ও দাবিতে রাশিয়া ইউক্রেনে সামরিক অভিযান চালিয়ে যাচ্ছে। অভিযানের আজ ১৪তম দিন(৯মার্চ)। রাজধানী কিয়েভ এ রাশিয়ার সৈন্যরা এখনও ঢুকে না পড়লেও চারদিক থেকে অগ্রসর হচ্ছে।

আগামী কয়েকদিনের মধ্যে রাশিয়া রাজধানীর ওপর প্রচণ্ড আক্রমন শুরু করতে পারে। এমনতাবস্থায় ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদেমির জেলেনস্কি  স্ত্রী, দেশটির ফাস্ট লেডি ওলেনা জেলেনস্কিকে সোশ্যাল মিডিয়ায় স্বামীকে উদ্দেশ্য করে একটি আবেগঘন বার্তা পোস্ট করেছেন।

স্বামীর সাহসের প্রতি সমর্থন করে তিনি লিখেন, ”চরম এই বিপদে আমি সর্বদাই স্বামীর পাশে রয়েছি।”
ইনস্টাগ্রামে তিনি লিখেছেন, ”আমার প্রিয় ইউক্রেনবাসী, আমি প্রতিনিয়ত পরিস্থিতির উপর নজর রাখছি। আমি সারাক্ষণ আপনাদের সোশ্যাল মিডিয়া পোস্ট ফলো করছি। আপনাদের পোস্ট করা ভিডিয়োগুলি আমার নজরে এসেছে। আপনারা অসাধারণ ধৈর্য্য ও সংযমের পরীক্ষা দিচ্ছেন। আমি গর্বিত আপনারা আমার সহ নাগরিক।” একইসঙ্গে তিনি বলেন, ”আমি প্যানিক করছি না। আমার চোখে জল নেই। আমি শান্ত রয়েছি। আমি আত্মবিশ্বাসী। আমার সন্তানরা আমার প্রতি নির্ভরশীল। আমি তাঁদের পাশে রয়েছি। আমি আমার স্বামীর পাশে রয়েছি। ওঁঁর জন্য আমি গর্বিত।”

১৯৭৮ সালে ইউক্রেনের ক্রিভি রিখ শহরে জন্মগ্রহণ করেন ফার্স্ট লেডি ওলেনা জেলেনস্কি। প্রথম জীবনে আর্কিটেকচার ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত চিলেন তিনি। পরবর্তীতে পেশা পরিবর্তন করে তিনি লেখিকা হিসেবে আত্মপ্রকাশ করেন। পাশাপাশি ওলেনা স্টুডিয়ো ভারতাল ৯৫ নামে একটি প্রোডাকশন হাউসের সহ প্রতিষ্ঠাতা। স্কুলে নিউট্রিশনের কাজ করার ক্ষেত্রেও তাঁর বিশেষ ভূমিকা রয়েছে। এছাড়াও লিঙ্গ নিরাপত্তা এবং সাংস্কৃতিক ক্ষেত্রেও মহিলা কংগ্রেসের একজন গুরুত্বপূর্ণ নেত্রী হিসেবে দায়িত্ব পালন করেন ওলেনা জেলেনস্কি।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ