38 C
আবহাওয়া
৩:০৪ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » যুক্তরাজ্যের পার্লামেন্টে জেলেনস্কির আবেগঘন ভাষণ

যুক্তরাজ্যের পার্লামেন্টে জেলেনস্কির আবেগঘন ভাষণ

রাশিয়া

বিএনএ বিশ্ব ডেস্ক: যুক্তরাজ্যের হাউস অব কমন্সে অন্য কোনো দেশের নেতা হিসেবে প্রথমবারের মতো ভাষণ দিয়ে রেকর্ড করলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। মঙ্গলবার রুশ আগ্রাসনের বিরুদ্ধে এবং ইউক্রেনের পক্ষে জনমত গড়ে তুলতে ভার্চুয়ালি তিনি এই ভাষণ দেন। খবর বিবিসি।

ব্রিটিশ গণমাধ্যম জানায়, জেলেনস্কি যখন ভাষণ দিচ্ছিলেন, তখন সব আইনপ্রণেতারাই ছিলেন নীরব। আর বক্তব্য শেষ হওয়ার পর একের পর এক আইনপ্রণেতারা জেলেনস্কির প্রশংসা করলেন।

জেলেনস্কি তার ভাষণে বলেন, ‘আমরা হাল ছেড়ে দেব না। আমরা কিছুতেই হারব না। দেশের জন্য যেকোনো মূল্যে আমরা লড়াই চালিয়ে যাব। যুদ্ধ চালিয়ে যাব বনে-জঙ্গলে, ক্ষেতে-খামারে, পথে-প্রান্তরে, জলে-স্থলে, আকাশে-বাতাসে, নদীর তীর থেকে তীরে। আমরা শেষ পর্যন্ত লড়ে যাব।’

বিবিসির খবরে বলা হয়েছে, ব্রিটিশ পার্লামেন্টে জেলেনস্কির ভাষণের সময় দেশটির মন্ত্রী, বিরোধী দলের নেতারা পার্লামেন্টে উপস্থিত ছিলেন। বক্তব্য শেষ হলে ব্রিটিশ আইনপ্রণেতারা জেলনস্কিকে দাঁড়িয়ে সম্মান জানান।

ব্রিটিশ আইনপ্রণেতারা জেলেনস্কির কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করলেন। স্কটল্যান্ডের স্কটিশ ন্যাশনাল পার্টির নেতা ইয়ান ব্ল্যাকফোর্ড বলেন, ‘প্রেসিডেন্ট জেলেনস্কি, আপনাকে স্যালুট জানাই। ইউক্রেন জনগণের পাশে রয়েছে যুক্তরাজ্যের সরকার।’

যুক্তরাজ্যের বিরোধী দল লেবার পার্টির নেতারা স্যার কেইর স্টারমার বলেন, ‘জেলেনস্কি আমাদের সবাইকে অনুপ্রাণিত করেছেন।’ তিনি বলেন, ‘জেলেনস্কি তার সামর্থ্য দেখিয়েছেন। এই আমাদেরও দেখাতে হবে এবং ইউক্রেনীয়দের সমর্থন করতে হবে।’ এ ছাড়া ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনও জেলেনস্কি ও ইউক্রেনীয়দের প্রশংসা করেছেন।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ