33 C
আবহাওয়া
৮:৫১ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » যুদ্ধ যাতে  না হয়, তার চেষ্টা করছি: জার্মান চ্যান্সেলর

যুদ্ধ যাতে  না হয়, তার চেষ্টা করছি: জার্মান চ্যান্সেলর


বিএনএ, বিশ্বডেস্ক : রাশিয়া-ইউক্রেন সমস্যার কূটনৈতিক সমাধানের খোঁজে বৈঠক করেছেন জার্মানি, ফ্রান্স ও পোল্যান্ডের রাষ্ট্রপ্রধানরা।

জার্মানির চ্যান্সেলার ওলফ শোলৎস আমন্ত্রণ জানিয়েছিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট মাক্রোঁও  পোল্যান্ডের প্রেসিডেন্টকে। মঙ্গলবার তিন শীর্ষ নেতার বৈঠক হয়।  আলোচনার বিষয় ছিল রাশিয়া-ইউক্রেন সংঘাত। পশ্চিমা দেশগুলির আশঙ্কা, রাশিয়া যে কোনো সময় ইউক্রেন আক্রমণ করতে পারে। তারা সীমান্তে এক লাখের মতো সেনা মোতায়েন করেছে।  তাদের যুদ্ধপ্রস্তুতিও সম্পূর্ণ।

যা বললেন নেতারা

জার্মান সরকার একটি বিবৃতি দিয়ে বলেছে, তিনজন নেতাই রাশিয়াকে উত্তেজনা কমাবার জন্য আবেদন জানিয়েছেন। তারা ইউরোপের সুরক্ষার জন্য অর্থপূর্ণ আলোচনা চান। তারা মনে করেন, রাশিয়া যদি ইউক্রেন আক্রমণ করে, তাহলে তার প্রতিক্রিয়া মারাত্মক হবে এবং ইউরোপকে তার জন্য প্রচুর মূল্য দিতে হবে।

শোলৎস বলেছেন, ন্যাটো দেশগুলি বর্তমান পরিস্থিতি নিয়ে একমত, রাশিয়া যদি ইউক্রেন আক্রমণ করে, তাহলে তার ফল কী হবে, সেই বিষয়েও কোনো দ্বিমত নেই।

জার্মান চ্যান্সেলার জানিয়েছেন, ”আমাদের প্রত্যেকের লক্ষ্য, ইউরোপে যাতে যুদ্ধ না হয়, তা নিশ্চিত করা।” তিনি জানিয়েছেন, ”ইউক্রেন সীমান্তে রাশিয়ার সেনা মোতায়েন খুবই উদ্বেগজনক বিষয়। এর ফলে ইউরোপের পরিস্থিতিও খারাপ হচ্ছে।”

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ