38 C
আবহাওয়া
৫:৩৬ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » শীতের কারণে দিল্লীর সব স্কুল বন্ধ

শীতের কারণে দিল্লীর সব স্কুল বন্ধ

দিল্লী

বিএনএ বিশ্ব ডেস্ক: তীব্র শীতে বিপর্যস্ত ভারতের রাজধানী দিল্লি। তাপমাত্রা নেমে দাঁড়িয়েছে ২ ডিগ্রি সেলসিয়াসের নিচে। এমন অবস্থায় আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত দিল্লির সরকারি স্কুলের পাশাপাশি বেসরকারি স্কুলগুলো বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। খবর জি নিউজ।

ভারতীয় সংবাদমাধ্যম জানায়, দিল্লির কিছু স্কুল ৮ জানুয়ারি পর্যন্ত বন্ধ ছিল। সেগুলো ৯ জানুয়ারি থেকে খোলার কথা ছিল। তবে দিল্লি সরকারের আদেশের পর আরও সাত দিন বন্ধ থাকবে স্কুল। এদিকে, দিল্লির সরকারি স্কুলগুলো ১ থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত বন্ধ রয়েছে।

এর আগে গতকাল রোববার দিল্লিতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। ঘন কুয়াশার কারণে শিডিউল বিপর্যয় ঘটেছে প্লেন ও ট্রেনের। ভারতের কেন্দ্রীয় আবহাওয়া বিভাগ (আইএমডি) জানিয়েছে, রোববার দিল্লিতে সর্বনিম্ন তাপমাত্রা ১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া বিভাগ জানিয়েছে, দিল্লির আয়া নগরেও সর্বনিম্ন তাপমাত্রা ২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এ ছাড়া লোধি রোডে ২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ও পালামে ৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। দিল্লি এয়ারপোর্ট কর্তৃপক্ষ জানিয়েছে, ঘন কুয়াশার কারণে অন্তত ২০টি ফ্লাইটের শিডিউল বিপর্যয় ঘটেছে।

দিল্লি ছাড়া পুরো ভারতের অবস্থা অনেকটা এমনই। কয়েক দিন ধরে কুয়াশার কবলে উত্তরপ্রদেশ, পাঞ্জাব, হরিয়ানা, রাজস্থানসহ বিভিন্ন রাজ্য। উত্তর ভারতের কিছু অংশে শৈত্যপ্রবাহ বইছে। উত্তরাঞ্চল রেলওয়ের এক মুখপাত্র জানিয়েছেন, ঘন কুয়াশার কারণে অন্তত ৪২টি ট্রেন ১ থেকে ৫ ঘণ্টা পর্যন্ত দেরিতে পৌঁছেছে গন্তব্যে।

সোমবারও উত্তর-পশ্চিম ভারতে শৈত্যপ্রবাহ ও ঠান্ডা আবহাওয়া পরিস্থিতি থাকবে বলে পূর্বাভাস দিয়েছে আইএমডি।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ