40 C
আবহাওয়া
৪:৪৮ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » অনুমোদনহীন বিভাগ বন্ধের দাবি ইবি ছাত্র ইউনিয়নের

অনুমোদনহীন বিভাগ বন্ধের দাবি ইবি ছাত্র ইউনিয়নের

পরিবহন ও হল ফি মওকুফ করে ইবিতে সশরীরেই পরীক্ষা

বিএনএ, ইবি: অবকাঠামোগত প্রস্তুতি ছাড়া নতুন বিভাগ চালু করে শিক্ষার্থী ভর্তি বন্ধ ও ইতোমধ্যে চালু হওয়া ১১টি বিভাগের বিভিন্ন সমস্যা দ্রুত নিরসনের দাবি জানিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ছাত্র ইউনিয়নের সংবাদ বিবৃতি প্রদান করেছেন। রোববার ( ৯ জানুয়ারি) সকালে ছাত্র ইউনিয়নের ইবি সংসদের দপ্তর সম্পাদক মো. দেলোয়ার হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিবৃতিতে এসব দাবি জানানো হয়।

বিবৃতি সূত্রে জানা গেছে, সম্প্রতি স্নাতক (সম্মান) ২০২০-২১ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) অনুমোদন ছাড়াই ‘গণ-যোগাযোগ ও সাংবাদিকতা’ নামে একটি নতুন বিভাগ খুলে শিক্ষার্থী ভর্তি করানো হচ্ছে। অথচ বিভাগের জন্য নেই কোনো শ্রেণিকক্ষ, শিক্ষক এবং অন্যান্য অবকাঠামোগত সুবিধা। গত ৫ বছরে ১১টি নতুন বিভাগ চালু করা হলেও বিভাগগুলোতে শ্রেণিকক্ষ সংকট, প্রয়োজনীয় শিক্ষক সংকট, সেমিনার লাইব্রেরি ও ল্যাবসহ নানাবিধ সংকট রয়েছে। এই বিভাগগুলোর পক্ষ থেকে শিক্ষক নিয়োগের চাহিদাসহ অন্যান্য সমস্যার বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বারবার অবহিত করেও এখনো কোনো সমাধান হয়নি।

এছাড়াও অন্যান্য সংকট সমাধানের বিষয়েও বিশ্ববিদ্যালয় প্রশাসনের আন্তরিকতা নিয়েও বিভাগগুলোর শিক্ষক-শিক্ষার্থীদের পক্ষ থেকে প্রশ্ন উঠেছে বলে বিবৃতিতে জানান তারা। প্রকাশিত বিভিন্ন সংবাদমাধ্যমের তথ্য উল্লেখ পূর্বক অনুমোদনহীন বিভাগের শিক্ষার্থী ভর্তি বন্ধ ও বিভিন্ন সংকটের সম্মুখীন ১১টি বিভাগসহ অন্যান্য বিভাগগুলোর বিদ্যমান সংকট দ্রুত নিরসনের দাবি জানিয়েছেন তারা।

বিএনএ/তারিক, এমএফ

Loading


শিরোনাম বিএনএ