30 C
আবহাওয়া
৮:০১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » কুবিতে শুরু হল ‘বাংলা সপ্তাহ-১৪২৮’

কুবিতে শুরু হল ‘বাংলা সপ্তাহ-১৪২৮’


বিএনএ, কুবি: “আয় সখা আয় উৎসব আনন্দ আর প্রাণের স্পন্দনে হৃদয়ের আহ্বানে প্রাণ অফুরান সীমাহীন বন্ধনে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বাংলা বিভাগের সহযোগী সংগঠন ভাষা-সাহিত্য পরিষদের আয়োজনে শুরু হয়েছে সপ্তাহব্যাপী ‘বাংলা উৎসব-১৪২৮’।  রোববার (৯ জানুয়ারি) সকাল ১১ টায়  বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক অনুষদের সামনে থেকে র‍্যালি শুরু হয়।

র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে র‍্যালিটি ব্যাডমিন্টন কোর্টে এসে শেষ হয়। পরে সেখানে কেক কেটে অনুষ্ঠান উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. আসাদুজ্জামান, বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. জি এম মনিরুজ্জামান, অধ্যাপক ড. আহমেদ মওলা, সহযোগী অধ্যাপক ড. তসলিমা খাতুন , সহযোগী অধ্যাপক ড. মোকাদ্দেস-উল-ইসলাম, ড. রেজাউল ইসলাম, সহকারী অধ্যাপক নূর মোহাম্মদ রাজু, প্রভাষক সুমনা আক্তার ও সিনথিয়া মুমু, ভাষা-সাহিত্য পরিষদের ভিপি নুর উদ্দিন রাসেলসহ সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

উল্লেখ, সপ্তাহব্যাপী বাংলা উৎসবের এ আয়োজনে আজকের অংশ হিসেবে থাকছে বালিশ খেলা, দেশাত্মবোধক গান, হাড়িভাঙ্গা, রবীন্দ্র সংগীত, বস্তা দৌড়, কার্ড খেলা, জোড় পায়ে দৌড়, দাবা ও নজরুল সংগীত।

বিএনএ/হাবিবুর, এমএফ

Loading


শিরোনাম বিএনএ