31 C
আবহাওয়া
১:১৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে চেয়ারম্যান আমজাদ হত্যার ফাঁসির আসামি গ্রেপ্তার

চট্টগ্রামে চেয়ারম্যান আমজাদ হত্যার ফাঁসির আসামি গ্রেপ্তার

আসামি জসীম উদ্দীন ওরফে জসীম

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামের সাতকানিয়ার আলোচিত চেয়ারম্যান আমজাদ হোসেন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি জসীম উদ্দীন ওরফে জসীম (৪৫)কে গ্রেপ্তার করেছে র‌্যাব। মঙ্গলবার (৭ ডিসেম্বর) রাতে কক্সবাজারের পেকুয়া শিকদার পাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

বিষয়টি জানিয়েছেন র‌্যাব-৭ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া) নিয়াজ মোহাম্মদ চপল জানান। গ্রেপ্তার জসিম উদ্দীন ওরফে জসীম (৪৫) কক্সবাজার জেলার চকরিয়া থানার উজানটিয়া গ্রামের মৃত মুক্তার আহম্মেদের ছেলে।

নিয়াজ মোহাম্মদ চপল জানান, মঙ্গলবার সন্ধ্যায় অভিযান চলাকালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে জসীমকে ধাওয়া করে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে জিজ্ঞাসাবাদে জসীম স্বীকার করে নেয় তিনি আমজাদ হোসেন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি।

উল্লেখ, ১৯৯৯ সালের ৩ অক্টোবর রাত সোয়া ১২টার দিকে সাতকানিয়া উপজেলার মির্জাখীল দরবার শরিফের ওরশ চলাকালে সোনাকানিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমজাদ হোসেনকে (৪৫) গুলি করে হত্যা করা হয়। ওই ঘটনায় তার স্ত্রী সৈয়দা রওশন আকতার বাদী হয়ে সাতকানিয়া থানায় এই হত্যা মামলা দায়ের করেন।

গত বছরের ডিসেম্বরে আদালত ওই মামলায় আওয়ামী লীগ নেতা বশির আহমেদনও ভাগিনা সাতকানিয়া সদর ইউনিয়নের চেয়ারম্যান নেজাম উদ্দীনসহ ১০জনকে মৃত্যুদণ্ডের আদেশ দেন। এছাড়া পাঁচজনকে যাবজ্জীবন দিয়ে হত্যাকাণ্ডে চার আসামির সংশ্লিষ্টতা পাওয়া নয়া যাওয়ায় খালাসের আদেশ দেন আদালত।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ