29 C
আবহাওয়া
৩:৪৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ৮৭ রানে অলআউট হয়ে ফলোঅনে বাংলাদেশ

৮৭ রানে অলআউট হয়ে ফলোঅনে বাংলাদেশ

ফলোঅন

বিএনএ স্পোর্টস ডেস্ক: দিনের শুরুতে শেষ তিন উইকেট হারাল বাংলাদেশ। ঢাকা টেস্টের প্রথম ইনিংসে মাত্র ৮৭ রানে গুটিয়ে গেছে স্বাগতিকেরা। বাংলাদেশকে ফলোঅনে পাঠিয়েছে সফরকারী পাকিস্তান। শেষ উইকেট হিসেবে সাকিব আল হাসানকে (৩৩) সাজঘরে ফেরান সাজিদ খান। পাকিস্তানি স্পিনার ৪২ রান দিয়ে একাই নিয়েছেন ৮ উইকেট। ৭ উইকেটে ৭৬ রানে পঞ্চম ও শেষদিন শুরু করেছিল বাংলাদেশ।

ঢাকা টেস্টের দ্বিতীয় ও তৃতীয়দিন চলে গেছে বৃষ্টির পেটে। তারপরও হারের সম্মুখে বাংলাদেশ। চতুর্থদিনে এসে ৪ উইকেটে ৩০০ রান নিয়ে প্রথম ইনিংস ঘোষণা করে পাকিস্তান।

ফলোঅন এড়াতে ২৫ রান প্রয়োজন ছিল বাংলাদেশের। হাতে উইকেট ছিল ৩টি। রৌদ্রোজ্জ্বল সকালে পাকিস্তানের বোলাররা বাংলাদেশের জন্য কাজটা কঠিন করে তোলে। পাকিস্তান ৪ উইকেটে ৩০০ রানে ইনিংস ঘোষণা করে। বাংলাদেশের ফলোঅন এড়াতে দরকার ছিল ১০১ রান। চতুর্থ দিন ৭ উইকেটে ৭৬ রান তুলে দিন শেষ করে বাংলাদেশ। আজ ১১ রান যোগ করতেই শেষ ৩ উইকেট। বাংলাদেশ অলআউট ৮৭ রানে।

দেশের মাটিতে এটি বাংলাদেশের সর্বনিম্ন রান। ২০০২ সালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ ৩১.৫ ওভারেই ৮৭ রানে অলআউট হয়েছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। আজ মাত্র ২৮ মিনিট ব্যাটিং করেছে বাংলাদেশ। আগের দিন ৭০ মিনিটে চূর্ণ বিচূর্ণ বাংলাদেশের টপ ও মিডল অর্ডার। তাইজুল ইসলাম দিনের দ্বিতীয় ওভারেই সাজঘরে ফেরেন। স্পিনার সাজিদের বলে এলবিডব্লিউ হন। সাকিব রিভিউ নিয়ে সঙ্গীকে বাঁচানোর চেষ্টা চালান। কিন্তু রিভিউ বাংলাদেশের পক্ষে আসেনি। পরের ওভারে শাহীন শাহ আফ্রিদির বলে উইকেট উড়ে যায় খালেদ আহমেদের। কোনো রানই যোগ করতে পারেননি লোয়ার অর্ডার এ ব্যাটসম্যান।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ