31 C
আবহাওয়া
৬:২৩ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » স্কুলছাত্রী ধর্ষণ মামলায় ৬ জনের মৃত্যুদণ্ড

স্কুলছাত্রী ধর্ষণ মামলায় ৬ জনের মৃত্যুদণ্ড


বিএনএ, খুলনাঃ খুলনার সোনাডাঙ্গা বিহারী ক‌লোনি এলাকার শিশু ধর্ষণ মামলা‌য় ছয় জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইস‌ঙ্গে তা‌দের ২০ হাজার টাকা করে জরিমানা করা হ‌য়ে‌ছে। এছাড়া চারজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুরে খুলনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক আ. ছালাম খান এ রায় দেন।

মত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, মোরশেদুল ইসলাম শান্ত ওরফে শান্ত বিশ্বাস, শেখ শাহাদাত হোসেন, মো. রাব্বি হাসান পরশ, মো. মাহামুদ হাসান আকাশ, কাজী আরিফুল ইসলাম প্রীতম (পলাতক) ও মো. মিম হোসেন। এদের মধ্যে মারশেদুল ইসলাম শান্ত ওরফে শান্ত বিশ্বাস, শাহাদাত হোসেন ও কাজী আরিফুল ইসলাম প্রীতম পলাতক রয়েছেন।

এ ছাড়া অপ্রাপ্তবয়স্ক আসামি নুরুনবী আহমেদ, মইন হোসেন হৃদয়, মো. সৌরভ শেখ ও জিহাদুল কবীর জিহাদকে আট বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সেই সঙ্গে নুরুনবী আহম্মেদকে আরও ৩ বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

আদালতের পিপি অ্যাডভোকেট মো. ফরিদ আহমেদ জানান, ২০১৯ সালের ২৯ জুন বিকেলে শান্ত বিশ্বাস তার পূর্ব পরিচয়ের সূত্র ধরে পল্লীমঙ্গল স্কুলের ষষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে ডেকে নেয়। ওই স্কুলছাত্রীর বাড়ি নগরীর ডালমিল মোড়ের বি কে রায় রোডে। শান্ত বিশ্বাস তাকে নগরীর বিহারী কলোনি মোড়ের নুরুনবী আহমেদের ভাড়া বাসার নিচতলায় নিয়ে যায়। সেখানে তাকে সংঘবদ্ধ ধর্ষণ করা হয়।

এ ঘটনায় ওই স্কুলছাত্রীর বড় বোন বাদী হয়ে পরদিন ৯ জন আসামির নাম উল্লেখ ও অজ্ঞাত পরিচয় ২-৩ জনকে আসামি করে সোনাডাঙ্গা থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা সোনাডাঙ্গা থানার ওসি মো. মমতাজুল হক মামলার তদন্ত শেষে ২০১৯ সালের ১১ নভেম্বর ১০ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত ৩০ জন সাক্ষীর মধ্যে ১৩ জনের স্বাক্ষ্যগ্রহণ শেষে এ রায় ঘোষণা করেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ