30 C
আবহাওয়া
২:১৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » চলতি বছর প্রাথমিকে বার্ষিক পরীক্ষা হচ্ছে না

চলতি বছর প্রাথমিকে বার্ষিক পরীক্ষা হচ্ছে না

চলতি বছর প্রাথমিকে বার্ষিক পরীক্ষা হচ্ছে না

বিএনএ ঢাকা: চলতি বছরও ২০২১ শিক্ষাবর্ষে প্রাথমিকের বার্ষিক ও সমাপনী পরীক্ষা হবে না। পরবর্তী শিক্ষাবর্ষের জন্য সকল শ্রেণির শিক্ষার্থীদের স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃক মূল্যায়ন করে তাদেরকে পরবর্তী শ্রেণিতে উন্নীত করা হবে। এ বিষয়ে কার্যক্রম গ্রহণ করতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে বলা হয়েছে। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মূল্যায়ন সংক্রান্ত অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সোমবার (৮ নভেম্বর) সংবাদ মাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের তথ্য জনসংযোগ কর্মকর্তা মাহবুব রহমান।

তিনি বলেন, গত ২৬ অক্টোবর অনুষ্ঠিত সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। সব শ্রেণির শিক্ষার্থীদের স্ব স্ব শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃক মূল্যায়ন করে তাদেরকে পরবর্তী শ্রেণিতে উন্নীতকরণের কার্যক্রম গ্রহণ করতে বলা হয়েছে বলে জানান মাহবুব রহমান।

মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, এ বছর কোনো পরীক্ষা নেয়া হবে না। মূল্যায়নের ভিত্তিতে শিক্ষার্থীদের পরবর্তী শ্রেণিতে উত্তীর্ণ করা হবে। ২০২০ শিক্ষাবর্ষে যেভাবে স্ব স্ব বিদ্যালয়ের মাধ্যমে মূল্যায়ন করা হয়েছে, সেভাবে ২০২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের মূল্যায়ন করা যেতে পারে।  প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হবে না বলে  সার-সংক্ষেপে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন প্রধানমন্ত্রী।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ