34 C
আবহাওয়া
২:৩১ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » করোনার বিশ্ব পরিস্থিতি, কমেছে মৃত্যু ও শনাক্ত

করোনার বিশ্ব পরিস্থিতি, কমেছে মৃত্যু ও শনাক্ত

বিশ্বে একদিনে করোনায় ৪৯৩২ জনের মৃত্যু

বিএনএ বিশ্ব ডেস্ক: বিশ্বজুড়ে টিকা কার্যক্রম চললেও মহামারি করোনায় সংক্রমণ ও মৃত্যু থামছে না। তবে আগের দিনের তুলনায় মৃত্যু ও শনাক্তের সংখ্যা কিছুটা কমেছে।

ভাইরাসটিতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ৪ হাজার ৫৮৫ জন মারা গেছেন। সব মিলিয়ে বিশ্বে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫০ লাখ ৬৪ হাজার ৪৫০ জনে।

একই সময়ে আক্রান্ত  হয়েছেন ৩ লাখ ৪১ হাজার ৪৫৫ জন। এর ফলে  বিশ্বে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা কোটি ৫ লাখ ৯৭ হাজার ৫১৯ জনে দাঁড়ালো। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ২২ কোটি ৬৮ লাখ ৪১ হাজার ৭৯৭ জন।

সোমবার (৮ নভেম্বর) এসব তথ্য জানিয়েছে, করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার।

সংস্থাটির তথ্য অনুযায়ী, বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানি ঘটেছে রাশিয়ায়। দেশটিতে ১ হাজার ১৭৯ জন মারা গেছেন। নতুন করে ৩৯ হাজার ১৬৫ জন সংক্রমিত হয়েছেন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৮৭ লাখ ৯৫ হাজার ৯৫ জনে দাঁড়িয়েছে। আর ২ লাখ ৪৬ হাজার ৮১৪ জনের মৃত্যু হয়েছে।

যুক্তরাষ্ট্রে করোনার সংক্রমণ অনেকেটাই কমে এসেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ২৩ হাজার ১৬৫ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১২৩ জন।

দেশটিতে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ৭ লাখ ৭৫ হাজার ২১৮ জন। আর ৪ কোটি ৭৩ লাখ ৩৬ হাজার ৫৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে মারা গেছেন ৬২ জন। সংক্রমিত হয়েছেন ৩০ হাজার ৩০৫ জন। দেশটিতে এ পর্যন্ত ৯৩ লাখ ১ হাজার ৯০৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ১ লাখ ৪১ হাজার ৮০৫ জন মারা গেছেন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৭ জন। নতুন করে ৬ হাজার ১১৫ জন সংক্রমিত হয়েছেন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৮ লাখ ৮০ হাজার ৪৩৯ জন। এ পর্যন্ত ৬ লাখ ৯ হাজার ৪৮৪ জনের মৃত্যু হয়েছে।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃতের সংখ্যার তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ২৫৬ জন মারা গেছেন । আর আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৬৪৮ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৩ লাখ ৬৬ হাজার ৬১৪ জন আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ৪ লাখ ৬১ হাজার ৪৩ জন।

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, ইরান অষ্টম, আর্জেন্টিনা নবম এবং স্পেন দশম অবস্থানে রয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে ভাইরাসটি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ