38 C
আবহাওয়া
৫:২৪ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ফেনীতে দুর্ধর্ষ ডাকাতি ও হত্যা মামলার আসামি গ্রেপ্তার

ফেনীতে দুর্ধর্ষ ডাকাতি ও হত্যা মামলার আসামি গ্রেপ্তার

ফেনীতে দুর্ধর্ষ ডাকাতি ও হত্যা মামলার আসামি গ্রেপ্তার

বিএনএ, চট্টগ্রাম: ফেনীর সোনাগাজীতে স্বর্ণের দোকানে দুর্ধর্ষ ডাকাতি এবং স্বর্ণ ব্যবসায়ী অর্জুন চন্দ্র ভাদুড়ীতে (৫৭) কুপিয়ে হত্যা মামলার আসামি দুলাল চৌধুরীকে (৪২) গ্রেপ্তার করেছে র‌্যাব। শনিবার (৭ অক্টোবর) ঢাকার কদমতলী থানার জুরাইন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার দুলাল চৌধুরী ফেনীর সোনাগাজী থানার শর্শা ভিখারী এলাকার আব্দুল ছালাম চৌধুরীর ছেলে।

রোববার (৮ অক্টোবর) এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এ তথ্য নিশ্চিত করেন।

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, নিহত অর্জুন চন্দ্র ভাদুড়ী ফেনীর সোনাগাজী থানার উত্তর চর চান্দিয়া সাকিনস্থ জমাদার বাজারে হাজী সিরাজুল ইসলামের দোকানে ভাড়াটিয়া হিসেবে দীর্ঘদিন যাবৎ স্বর্ণের ব্যবসা করে আসছিল। গত ২০২২ সালের ৩০ অক্টোবর অজ্ঞাতনামা ৬ জনের একটি ডাকাত দল ২টি মোটরসাইকেল যোগে এসে স্বর্ণের দোকানের সামনে থামে। ২ জন দোকানের সামনে দাঁড়িয়ে পাহারা দেয়; অপর ৪ জন দোকানের ভিতরে প্রবেশ করে তাদের হাতে থাকা দেশীয় চাপাতি দ্বারা দোকানের মালিক অর্জু চন্দ্র ভাদুড়ীকে মাথাসহ শরীরের বিভিন্ন অংশে কুপিয়ে গুরুতর রক্তাক্ত জখম করে দোকানের শো-কেস ভেঙ্গে ও লকার খুলে ৪০ ভরি স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়। অর্জু চন্দ্র ভাদুড়ীর আত্মচিৎকারে আশপাশের এলাকা থেকে লোকজন জড়ো হলে ডাকাতদলের সদস্যরা ককটেল বিষ্ফোরণ করে জনমনে আতংক সৃষ্টি করে মোটর সাইকেলযোগে দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

পরে উপস্থিত স্থানীয় লোকজন অর্জু চন্দ্র ভাদুড়ীকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে চিকিৎসার জন্য প্রথমে স্থানীয় হাসপাতালে পরে উন্নত চিকিৎসার জন্য ইম্পেরিয়াল হাসপাতাল চট্টগ্রামে প্রেরণ করা হলে উক্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। উক্ত চাঞ্চল্যকর ও হৃদয়বিদারক ঘটনাটি প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় ফেনীসহ সারাদেশে ব্যাপক আলোড়ন সৃষ্টি করে। এ ঘটনায় নিহতের মেয়ে জামাই বাদী হয়ে অজ্ঞাতনামা ৬ জনকে আসামি করে ফেনী জেলার সোনাগাজী মডেল থানায় মামলা করেন।

র‌্যাব আরও জানায়, উক্ত অমানবিক, মস্তিষ্ক বিকৃত, নিকৃষ্ট ও চাঞ্চল্যকর ঘটনার প্রেক্ষিতে মামলা রুজু হওয়ার পর থেকে র‌্যাব বর্ণিত মামলার অজ্ঞাতনামা পলাতক আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে ব্যাপক গোয়েন্দা নজরদারি এবং ছায়াতদন্ত অব্যাহত রাখে। পলাতক আসামি ঢাকার কদমতলী থানার জুরাইন এলাকায় অবস্থান করছে। গোপন সংবাদে এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭ ও র‌্যাব-১০, ঢাকার যৌথ আভিযানিক দল কর্তৃক শনিবার (৭ অক্টোবর) ওই এলাকায় অভিযান চালিয়ে দুলাল চৌধুরীকে গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদে সে উক্ত ডাকাতি সংঘটনের সময় অন্যান্য সহযোগী আসামিদের সাথে পূর্ব পরিকল্পনা মোতাবেক ডাকাতিতে অংশগ্রহণ করে অর্জুন চন্দ্র ভাদুড়ীকে চাপাতি দিয়ে কুপিয়ে গুরতর রক্তাক্ত জখম করে স্বর্ণালংকার লুট করে এবং লুন্ঠিত স্বর্ণালংকার অন্যান্য আসামিদের কাছ থেকে কম দামে ক্রয় করে পরবর্তীতে বিভিন্ন স্থানে বিক্রি করে বলে স্বীকার করে।

জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, মামলা রুজু হওয়ার পর আইন শৃঙ্খলা বাহিনীর হাত থেকে গ্রেপ্তার এড়ানোর জন্য ঢাকাসহ অন্যান্য জেলার বিভিন্ন স্থানে আত্মগোপন করে অবস্থান করে আসছিল। গ্রেপ্তার আসামি দুলাল চৌধুরী গত ২০২২ সালে ঢাকা জেলার অন্য একটি ডাকাতির মামলায় দেড় মাস কারাভোগ করেছেন বলে নিজ মুখে স্বীকার করে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

আরও পড়ুন: শার্শায় বিদেশী পিস্তল, গুলি হ‍্যান্ডকাপসহ গ্রেপ্তার ১

উল্লেখ, চলতি বছরের ৬ জানুয়ারি র‌্যাব-৭, চট্টগ্রাম বর্ণিত মামলার আসামী ১। মো. রাকিব (২০), পিতা- মো. ইউসুফ মাল এবং ২। মো. আয়নাল মাল (৩২), পিতা- মৃত আব্দুল কুদ্দুস মাল, উভয়ের সাং- দক্ষিণ ভেচকি, থানা-মঠবাড়িয়া, জেলা- পিরোজপুরদ্বয়কে গ্রেপ্তার ও ডাকাতি সংঘটিতকালে ব্যবহৃত লাল রংয়ের ১টি পালসার মোটরসাইকেল উদ্ধার করে আইনের আওতায় আনে। বর্ণিত মামলার পলাতক অন্যান্য আসামিদের গ্রেপ্তারের জন্য অভিযান চলমান রয়েছে।

গ্রেপ্তার আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ