24 C
আবহাওয়া
২:২৩ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » হজে যেতে গত বছরের নিবন্ধনধারীরা অগ্রাধিকার পাবেন

হজে যেতে গত বছরের নিবন্ধনধারীরা অগ্রাধিকার পাবেন


বিএনএ, ঢাকা : ধর্মপ্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, ২০২২ সালে করোনা পরিস্থিতির উন্নতি হলে বাংলাদেশ থেকে হজে যেতে প্রাক-নিবন্ধন ও নিবন্ধনধারীরা অগ্রাধিকার পাবেন।কোভিড-১৯ করোনা ভাইরাসজনিত বৈশ্বিক মহামারির কারণে ২০২০ ও ২০২১ সালে সৌদি আরবের অভ্যন্তরে সীমিত পরিসরে পবিত্র হজ অনুষ্ঠিত হয়েছে। সৌদি আরবের বাইরের অন্য কোনো দেশ সুযোগ পাননি।

বুধবার (৮ সেপ্টেম্বর) বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে আন্তঃমন্ত্রণালয় সভায় সভাপতির বক্তৃতায় ধর্ম প্রতিমন্ত্রী এ সব কথা বলেন।

প্রতিমন্ত্রী জানান, সরকারি ব্যবস্থাপনায় হজে যেতে গত বছর ৩ হাজার ৪৫৭ জন নিবন্ধন করেছিলেন। এদের মধ্যে ৭৫৭ জন ব্যক্তি তাদের নিবন্ধন বাতিল করে রিফান্ড নিয়েছেন এবং ২৭০০ জন ব্যক্তি বর্তমানে নিবন্ধিত রয়েছেন।প্রতিমন্ত্রী আরও জানান, বেসরকারি ব্যবস্থাপনায় ওই বছর হজে যেতে ৬১ হাজার ১৪২ জন ব্যক্তি নিবন্ধন করেছিলেন। এর মধ্যে ৭ হাজার ৭১৯ জন ব্যক্তি তাদের নিবন্ধন বাতিল করে রিফান্ড গ্রহণ করেছেন।

 

সভায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল ইসলাম ছাড়াও প্রধানমন্ত্রীর কার্যালয়, বেসামরিক বিমান পরিবহনও পর্যটন, পররাষ্ট্র, স্বরাষ্ট্র, পাসপোর্ট অধিদফতর, ইসলামিক ফাঊন্ডেশন, ব্যাংক সমূহ, হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)এর প্রতিনিধিসহ হজ ব্যবস্থাপনার সঙ্গে সংশ্লিষ্ট দফতর ও সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ