27 C
আবহাওয়া
২:৫৩ অপরাহ্ণ - মে ১১, ২০২৪
Bnanews24.com
Home » কোম্পানীগঞ্জের সেই কেচ্ছা রাসেল অস্ত্রসহ গ্রেফতার

কোম্পানীগঞ্জের সেই কেচ্ছা রাসেল অস্ত্রসহ গ্রেফতার

কোম্পানীগঞ্জের সেই কেচ্ছা রাসেল অস্ত্রসহ গ্রেফতার

বিএনএ নোয়াখালী: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার আলোচিত শীর্ষ সন্ত্রাসী সহিদ উল্যাহ প্রকাশ কেচ্চা রাসেলকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। নানা ঘটনা, অস্ত্র হাতে মহড়া ও হামলার ভিডিও ভাইরাল হওয়ার বেশ কয়েক মাস পর মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) রাতে যৌথ অভিযান চালিয়ে উপজেলার সিরাজপুর ইউনিয়নের লোহারপুল এলাকায় শ্বশুরবাড়ি তাকে গ্রেফতার করা হয়। সে সময় তার কাছ থেকে একটি দেশে তৈরী এলজি, একটি পাইপগান ও ৩ রাউন্ড গুলি উদ্ধার করে পুলিশ।

রাসেল বসুরহাট পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের করালিয়া গ্রামের শফি উল্যাহর ছেলে। সে বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জা অনুসারী বলে জানা গেছে।

পুলিশ সূত্রে জানা গেছে, কেচ্চা রাসেলের বিরুদ্ধে ২০০৬ সাল থেকে ২০২১ পর্যন্ত অস্ত্রসহ বিভিন্ন ঘটনায় কোম্পানীগঞ্জ থানায় ১৬টি মামলা রয়েছে। সর্বশেষ বসুরহাট বাজারে চলতি বছরের ১৩ মে প্রতিপক্ষের নেতাকর্মীদের প্রকাশ্যে অস্ত্র নিয়ে গুলি করে সে আলোচনায় আসে। গত ছয় মাসের বেশি সময় ধরে কোম্পানীগঞ্জে চলে আসা রাজনৈতিক অস্থিতিশীলতার মূল হোতা এই রাসেল।

কোম্পানীগঞ্জের সেই কেচ্ছা রাসেল অস্ত্রসহ গ্রেফতার

আবদুল কাদের মির্জার অনুসারী হিসেবে তার বিরুদ্ধে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নূর নবী চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদল, স্বেচ্ছাসেবক লীগ নেতা শাহ জাহান সাজু, ছাত্রলীগ নেতা করিম উল্যাহ শাকিল ও সাংবাদিক সুভাস চন্দসহ অন্তত ২০ জনকে গুলি করে, পিটিয়ে ও কুপিয়ে আহত করার অভিযোগ রয়েছে। এদের মধ্যে অনেকে এখনো পঙ্গুত্ব অবস্থায় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

এদিকে, একই রাতে কোম্পানীগঞ্জের মুছারপুর ইউনিয়নে অভিযান চালিয়ে সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের অনুসারী ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম শাহীন চৌধুরীকে গ্রেফতার করেছে জেলা গোয়ন্দা পুলিশ। বিভিন্ন অপরাধে তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে জানিয়েছে পুলিশ।

জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম জানান, গ্রেফতার হওয়া কেচ্চা রাসেলের কাছ থেকে দুটি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় অস্ত্র নিয়ন্ত্রণ আইনে তার বিরুদ্ধে আরও একটি মামলা করা হবে বলেও জানান তিনি।

বিএনএনিউজ/কামরুল,আরকেসি

Loading


শিরোনাম বিএনএ