23 C
আবহাওয়া
৯:১৮ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » সরকারের দিন ফুরিয়ে এসেছে: মির্জা ফখরুল

সরকারের দিন ফুরিয়ে এসেছে: মির্জা ফখরুল

সরকারের দিন ফুরিয়ে এসেছে: মির্জা ফখরুল

বিএনএ ডেস্ক: বর্তমান সরকারের সময় ফুরিয়ে এসেছে। যুব সমাবেশে জনসমাগমের মধ্য দিয়ে এটা প্রমাণিত হয়েছে যে, তাদের দিন শেষ। তাদের পক্ষে আর ক্ষমতায় টিকে থাকা সম্ভব হবে না।এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (৮ আগস্ট) বিকেলে রাজধানীর নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী যুব দলের সমাবেশে এ মন্তব্য করেন মির্জা ফখরুল। তিনি বলেন, ‘বাংলাদেশে যুব সমাজ জেগে উঠেছে। আমরা বিশ্বাস করি যুবকদের এই আত্মত্যাগ এর মধ্য দিয়ে, তাদের দুর্বার গণআন্দোলনের মধ্য দিয়ে এদেশকে তারা আবার মুক্ত করবে।

দুর্নীতির মাধ্যমে অর্থ লুটের অভিযোগ তুলে মির্জা ফখরুল বলেন, ‘এই সরকার টিকে আছে মানুষকে প্রতারণা করে। আজকের জ্বালানি সংকট, অর্থনৈতিক সংকট, আজকের বিদ্যুতের লোডশেডিং, বিদ্যুতের সংকট সব কিছুর মূল্যে হচ্ছে এই সরকারের দুর্নীতি, চরম দুর্নীতি। আপনারা দেখেছেন যে, কুইক রেন্টাল পাওয়ার প্ল্যান্টের নামে তারা কীভাবে হাজার হাজার কোটি টাকা লুট করেছে এবং তাদের নিজস্ব লোকজনদের তারা মুনাফা পাইয়ে দিয়েছে।’

‘গত ৭ বছরে এদেশ থেকে রপ্তানি হয়েছে এক্সপোর্ট প্রমোশন ব্যুরোর যে হিসাব সেই হিসাব অনুযায়ী ২৭০ দশমিক ৮১ মিলিয়ন ডলার। বাংলাদেশ ব্যাংকে তার হিসাব আছে ২৩৯ দশমিক ৯৬ মিলিয়ন ডলার। বাকি ৩০ দশমিক ৪০ মিলিয়ন ডলার কোথায় গেল? আজকে জাতি এটা জানতে চায়। এটা একটা বিরাট শুভঙ্করের ফাঁকি, বিরাট একটা লুটের চিত্র। এই লুট ও চুরি যে শুরু হয়েছে এই লুট ও চুরি করে তারা এ দেশকে ফোকলা করে দিয়েছে।’

বিএনপির কর্মসূচী

মির্জা ফখরুল বলেন, ‘জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি, বিদ্যুতের লোডশেডিং এবং নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপি ১১ আগস্ট রাজধানীর নয়া পল্টনের কার্যালয়ের সামনে দুপুর ২টায় প্রতিবাদ সমাবেশ করবে এবং ১২ আগস্ট সারাদেশে মহানগর ও জেলা পর্যায়ে প্রতিবাদে সমাবেশ হবে। পরে ভয়াবহ দানবীয় সরকারের পতন তরান্বিত করতে বৃহত্তর কর্মসূচির দিকে যাওয়ার কথা বলেন তিনি।

গত ৩১ জুলাই ভোলার সমাবেশে পুলিশের গুলিতে স্বেচ্ছাসেবক দলের আবদুর রহিম ও ছাত্র দলের নুরে আলমের মৃত্যু এবং জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে জাতীয়তাবাদী যুব দলের উদ্যোগে এই সমাবেশ হয়। বিকেল ৩টায় শুরু হয়ে সমাবেশটি শেষ হয় ৫টায়। রাজধানীর বিভিন্ন ওয়ার্ড থেকে হাজার হাজার নেতাকর্মী এই সমাবেশে অংশ নেন।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ