25 C
আবহাওয়া
৩:৫০ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » ৩৩১ রানের চ্যালেঞ্জিং স্কোর আফগানিস্তানের

৩৩১ রানের চ্যালেঞ্জিং স্কোর আফগানিস্তানের

চ্যালেঞ্জিং স্কোর আফগানিস্তানের

বিএনএ, চট্টগ্রাম : দুই ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরানের জোড়া সেঞ্চুরিতে ৯ উইকেটে ৩৩১ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েছে আফগানিস্তান ।শনিবার(৮ জুলাই)  চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে সফরকারী আফগানদের প্রথমে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ।

ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের বিপক্ষে আফগানদের এটা দলীয় সর্বোচ্চ রান। আজ দ্বিতীয় ওয়ানডেতে পরাজয় এড়াতে না পারলে সিরিজ হারাবে বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচে ১৭ রানে জয় পায় আফগানরা।
রহমানউল্লাহ গুরবাজ

ব্যাটিংয়ে নেমেই ইনিংসের শুরু থেকে রীতিমতো তাণ্ডব চালাতে থাকেন দুই ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। তারা  ২৫৬ রানের জুটির রেকর্ড গড়েন। এ রেকর্ড গড়ার পথে রহমানউল্লাহ-ইব্রাহিম জাদরান ছাড়িয়ে যান জাভেদ আহমাদি ও করিম সাদিককে। তারা ২০১২ সালে নেদারল্যান্ডসের বিপক্ষে সংযুক্ত আরব আমিরাতের শারজায় উদ্বোধনী জুটিতে ১৪২ রানের রেকর্ড গড়েছিলেন। ৩৭তম ওভারে রহমানউল্লাহকে ঘরে ফেরান  সাকিব আল হাসান।

আফগানরা
রহমানউল্লাহ আউট হবার পর বালির বাঁধের মতো ভেঙে যায় আফগানিস্তানের ব্যাটিং লাইনআপ। কোনো উইকেট না হারিয়ে ২৫৬ রান করা আফগানিস্তান এরপর মাত্র ৭৫ রানের ব্যবধানে হারায় ৯ উইকেট।

তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে ৫ বলে ২ রানে ফেরেন রহমত শাহ। ৭ বলে ২ রানে মেহেদি হাসান মিরাজের বলে বোল্ড হয়ে ফেরেন আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শহিদি। ১৫ বলে ১০ রানে মিরাজের দ্বিতীয় শিকার নজিবুল্লাহ জাদরান।

সেঞ্চুরি তুলে নেওয়ার পর ইব্রাহিম জাদরানকে  সাজঘরে ফেরান কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। সাজঘরে ফেরার আগে ১১৯ বলে ৯টি চার আর একটি ছক্কার সাহায্যে ১০০ রান করেন ইব্রাহিম।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ