35 C
আবহাওয়া
৮:৫২ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ইউক্রেনে রকেট হামলায় নিহত ৩৫

ইউক্রেনে রকেট হামলায় নিহত ৩৫

ইউক্রেনে রকেট হামলায় নিহত ৩৫

বিএনএ, বিশ্বডেস্ক : ইউক্রেনের পূর্বাঞ্চলীয় দোনবাস অঞ্চলের একটি রেল স্টেশনে রাশিয়ার এক রকেট হামলায় অন্তত ৩৫ জন নিহত ও শতাধিক ব্যক্তি আহত হয়েছে বলে জানিয়েছে ইউক্রেন কর্তৃপক্ষ। রাষ্ট্রীয় রেল কোম্পানি বলেছে, শুক্রবার (৮ এপ্রিল) দোনবাস অঞ্চলের ক্রামাতরস্ক শহরের ওই রেল স্টেশন দিয়ে যখন বেসামরিক নাগরিকদের সরিয়ে নেয়া হচ্ছিল তখন সেখানে দু’টি রুশ রকেট আঘাত হানে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় অবশ্য রেল স্টেশনে হামলা চালানোর দায়িত্ব অস্বীকার করেছে। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, “কিয়েভের জাতীয়তাবাদী সরকার ক্রামাতরস্ক শহরের রেল স্টেশনে ৮ এপ্রিল ‘রকেট হামলা’র যে দাবি করেছে তা সম্পূর্ণ অসত্য এবং উস্কানি।”

ইউরোপীয় কাউন্সিলের প্রধান চার্লস মিশেল রাশিয়াকে ওই ‘ভয়ঙ্কর’ রকেট হামলার জন্য দায়ী  করে বলেছেন, রাশিয়া বেসামরিক নাগরিকদের পালিয়ে যাওয়ার সুযোগটুকু পর্যন্ত কেড়ে নিচ্ছে।

ইউক্রেন কর্তৃপক্ষ দাবি করেছে, দেশটিতে নতুন করে আগ্রাসন চালানোর প্রস্তুতি নিচ্ছে রাশিয়া এবং নতুন হামলার জন্য মস্কো পূর্বাঞ্চলীয় দোনবাস অঞ্চলকে বেছে নিয়েছে। রেল স্টেশনে হামলার পর ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রাশিয়াকে ‘সীমাহীন শয়তান’ হিসেবে আখ্যায়িত করেছেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ