Bnanews24.com
বাংলাদেশ সব খবর

গাজীপুরে স্বস্তি ফিরেছে শ্রমিক-কর্মচারীর

গাজীপুরে স্বস্তি ফিরেছে শ্রমিক-কর্মচারীর

বিএনএ,গাজীপুর: গাজীপুর সিটি কর্পোরেশন এলাকায় গণপরিবহনের ওপর থেকে লকডাউন প্রত্যাহারে পরিবহন ও পোশাক শিল্পে কর্মরত শত-শত শ্রমিক কর্মচারীদের মধ্যে স্বস্তি ফিরেছে।

জানা গেছে, সারা দেশে ( কোভিড- ১৯) করোনা ভাইরাস সংক্রমণের উর্ধবগতির কারণে, সকল ধরনের গণপরিবহনের ওপর সরকার লকডাউন ঘোষণা করেন। যার ফলে পরিবহন সেক্টরে কর্মরত শ্রমিক এবং বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানে কর্মরত শ্রমিকরা চরম ভাবে বিপাকে পড়েন ।

এক দিকে পরিবহন শ্রমিকরা তাদের উপার্জন বন্ধ হয়ে যাওয়ায় মানসিক ভাবে ভেঙ্গে পড়েন এবং পরিবার – পরিজন নিয়ে হতাশার মধ্যে দিন কাটান। ইনকাম না থাকলে অভাবের তাড়নায় পরিবার চালানো কঠিন হয়ে পড়বে। এ  অবস্থায় সরকারের পক্ষ থেকে সিটি কর্পোরেশন এলাকায় গণপরিবহন চলাচলের অনুমতি আসায় তারা আশার আলো দেখছে ।

অপর দিকে পোশাক শিল্প প্রতিষ্ঠানের শ্রমিকরা লকডাউনের মধ্যেও অফিস করছেন। সরকার অর্থ নীতির চাকা সচল রাখার জন্য এ সেক্টর খোলা রাখলেও গনপরিবহনে লকডাউন থাকায় দূর- দূরান্ত থেকে যাতায়াতের ভোগান্তির জন্য শ্রমিকদের কর্মস্থলে  যথাসময়ে আসা সম্ভব  না। আবার করোনার সময় যানবাহনের ভাড়া দ্বিগুণ গুনতে হ”িছল। এমন সময় সিটি কর্পোরেশন এলাকায় গণপরিবহন উন্মুক্ত হওয়ায় তারা স্বস্তি বোধ করছেন।

সিটি কর্পোরেশন এলাকার গাড়ি তাকওয়া চক্রাকার বাস সার্ভিসের শ্রমিক মিন্টু মিয়া বিএনএ নিউজ কে জানান,তারা দুশ্চিন্তায় পড়ে ছিলেন গণপরিবহন চলাচলের ওপর লকডাউন থাকায়। কারণ, গাড়িতে ডিউটি করার উপার্জনের অর্থ দিয়ে পরিবার চালাতে হতো। সেটা বন্ধ হয়ে ছিল। বর্তমানে গাড়ি চালানো অনুমতি আসায় তারা খুব খুশি।

এ ব্যাপারে গাজীপুর জেলার পরিবহন নেতারা জানান, পরিবহন এবং কর্মজীবি শ্রমিকদের অসুবিধার কথা চিন্তা করে সিটি কর্পোরেশন এলাকায় গণপরিবহন চলাচলের অনুমতি প্রদানে সরকারের প্রতি তারা কৃতজ্ঞ।

বিএনএ/ এম. এস. র“কন ,ওজি