26 C
আবহাওয়া
৭:৫৪ পূর্বাহ্ণ - মে ৯, ২০২৪
Bnanews24.com
Home » প্রেস ক্লাবে সংঘর্ষ:যুবদল সভাপতিসহ ৮ জন রিমান্ডে

প্রেস ক্লাবে সংঘর্ষ:যুবদল সভাপতিসহ ৮ জন রিমান্ডে

প্রেস ক্লাবে সংঘর্ষ:যুবদল সভাপতিসহ ৮ জন রিমান্ডে

বিএনএ, আদালত প্রতিবেদক : কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যু ও জিয়াউর রহমানের খেতাব বাতিলের প্রতিবাদে বিনা অনুমতিতে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ করার চেষ্টা করার সময় পুলিশ ও ছাত্রদলের মধ্যে সংঘর্ষের ঘটনায় করা মামলায় যুব দল সভাপতি রফিকুল আলম মজনুসহ আটজনের দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (৮ মার্চ) ঢাকা মহানগর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদের আদালতে তাদের হাজির করা হয়।এসময় মামলার তদন্তকারী কর্মকর্তা শাহবাগ থানার উপপরিদর্শক মো. আব্দুল্লাহ প্রত্যেক আসামির ১০ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন। অন্যদিকে আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন। এ সময় রাষ্ট্রপক্ষ রিমান্ডের পক্ষে শুনানি করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত প্রত্যেকের দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেন

রিমান্ডে নেয়া অন্য আসামিরা হলেন- খালেক টিপু, রাসেল, দিল গনি, শহিদুল ইসলাম, মোশাররফ, আবুল কাশেম ও ওয়াহিদ। একই মামলায় গত ২৮ ফেব্রুয়ারি গ্রেফতার ১২ আসামি পাঁচদিনের রিমান্ড শেষে কারাগারে আটক রয়েছেন।

মামলা সূত্র থেকে জানা যায়, কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যু ও জিয়াউর রহমানের খেতাব বাতিলের প্রতিবাদে রোববার (২৮ ফেব্রুয়ারি) ছাত্রদল নেতাকর্মীরা বিনা অনুমতিতে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ করার চেষ্টা করে। এ সময় পুলিশ বিক্ষোভকারীদের থামানো ও রাস্তা থেকে সরে যাওয়ার অনুরোধ করে। প্রেসক্লাবের ভেতরে ঢুকে অবস্থান নেয় ছাত্রদল নেতাকর্মীরা। তারা পুলিশের ওপর ইট-পাটকেল ছুড়তে থাকে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ করে। এরপর পুলিশ ও ছাত্রদল নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। প্রেসক্লাবের সামনের রাস্তায় যান চলাচল বন্ধ করে দেয়া হয়।

এ ঘটনায় রোববার (২৮ ফেব্রুয়ারি) দিবাগত রাতে পুলিশ হত্যাচেষ্টা,হামলা ও ভাঙচুরের অভিযোগ এনে বিএনপির ৪৮ নেতাকর্মীকে আসামি করে একটি মামলা করেন শাহবাগ থানার উপ-পরিদর্শক পলাশ সাহ। এছাড়া অজ্ঞাতনামা ২০০-২৫০ জনকে আসামি করা হয়েছে।মামলায় এখন পর্যন্ত ২০ জনকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ।

বিএনএ নিউজ/এসবি, জেবি

Loading


শিরোনাম বিএনএ