33 C
আবহাওয়া
১০:২৯ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ২০৬০ জনের দাফন-সৎকার করেছে গাউসিয়া কমিটি

২০৬০ জনের দাফন-সৎকার করেছে গাউসিয়া কমিটি

গাউসিয়া কমিটি

বিএনএ, চট্টগ্রাম : করোনাকালে মারা যাওয়া ২ হাজার ৬০ জনের গোসল, দাফন ও সৎকার করেছে গাউসিয়া কমিটি। এর মধ্যে চট্টগ্রামের ১ হাজার ৬৬৭ জন, মুক্তিযোদ্ধা ৩৫ জন, হিন্দু ২৫ জন, বৌদ্ধ ৩ জন এবং অজ্ঞাত পরিচয়ের ১২ জন।সোমবার (৮ মার্চ) দুপুরে গাউসিয়া কমিটি বাংলাদেশের কেন্দ্রীয় কমিটি চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানায়।

লিখিত বক্তব্য পাঠ করেন কমিটির যুগ্ম মহাসচিব ও করোনা রোগী সেবা এবং কাফন দাফন সৎকার কর্মসূচির প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার।

এ সময় তিনি জানান, দাফন -সৎকার ছাড়াও শতাধিক সিলিন্ডার দিয়ে অক্সিজেন সেবা পেয়েছে ১২ হাজার ৫৫০ জন, অ্যাম্বুল্যান্স সেবা পেয়েছে ২ হাজার ১০০ জনের বেশি রোগী। এক লাখ পরিবারে  খাদ্যসামগ্রী দেয়া হয়েছে। ১১ হাজার রোগীকেওষুধ সহায়তা দেওয়া হয়েছে।

তিনি আরও  বলেন, করোনা আসার আগে প্রস্তুতি নিয়েছিলাম আমরা। আমাদের দেখে অনেক স্বেচ্ছাসেবী সংগঠন মানবতার সেবায় এগিয়ে এসেছে।  রাষ্ট্রীয় সম্মান, স্বীকৃতি পেলে গাউসিয়া কমিটির কর্মীরা আরও উজ্জীবিত হবেন।

এসময় উপস্থিত ছিলেন গাউসিয়া কমিটির চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ, মহাসচিব শাহজাদ ইবনে দিদার, অধ্যক্ষ আবু তালেব বেলাল, মুহাম্মদ আবদুল্লাহ, আহসান হাবীব চৌধুরী হাসান, কমর উদ্দিন সবুর, এরশাদ খতিবী প্রমুখ।

বিএনএ/ওজি

 

 

Loading


শিরোনাম বিএনএ