Bnanews24.com
খেলা টপ নিউজ

লিভারপুলকে উড়িয়ে শীর্ষস্থান মজবুত সিটির

সিটি

স্পোর্টস ডেস্ক: লিভারপুরের ঘরের মাঠ অ্যানফিল্ড থেকে রীতিমতো দাপুটে জয় নিয়ে ফিরল ম্যানচেস্টার সিটি। প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়নদের হতাশায় ডুবিয়ে শিরোপার রেসেরও অনেকটা এগিয়ে গেল পেপ গার্দিওলার দল। মজবুত করল টেবিলের শীর্ষস্থান।

রবিবার লিভারপুলকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে ম্যানসিটি। ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। তবে দ্বিতীয়ার্ধে বদলে যায় রং। এই হারের জন্য অবশ্য লিভারপুল দর্শকেরা কাঠ গড়ায় তুলতে পারেন গোলরক্ষক অ্যালিসনকে। তার ভুলেই তিন মিনিটের ব্যবধানে হয়েছে জোড়া গোল।

ম্যাচের ৪৯ মিনিটে সিটিকে লিড এনে দেন ইলকাই গিনদোয়ান। মোহামেদ সালাহ লিভারপুলকে সমতা এনে দেন। ৬৩ মিনিটে স্পট কিক থেকে গোল আদায় করে নেন মিসরীয় তারকা।

সেই লিড ধরে রাখা সম্ভব হয়নি স্বাগতিকদের। ৭৩ মিনিটে গিনদোয়ান ফের এগিয়ে দেন সিটিকে। তিন মিনিট পরই রাহিম স্টার্লিং গোল করলে ৩-১ এ এগিয়ে যায় সিটি। ৮৩ মিনিটে ফিল ফোডেন ব্যবধান ৪-১ করেন। একই সঙ্গে লিভারপুলের ঘুরে দাঁড়ানোর পথটাও রুদ্ধ করে দেন।

২০০৩ সালের মে মাসের পর এই প্রথম অ্যানফিল্ডে প্রিমিয়ার লিগের ম্যাচে জয় পেল সিটি। পেপ গার্দিওলারও ম্যানেজার হিসেবে লিভারপুলের মাঠে এটি প্রথম জয়। আর ১৯৬৩ সালের পর প্রথমবার লিগে ঘরের মাঠে টানা তিন ম্যাচে হারল লিভারপুল।

২২ ম্যাচে ১৫ জয় ও পাঁচ ড্রয়ে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে সিটি। এক ম্যাচ বেশি খেলে ৪০ পয়েন্ট নিয়ে চারে লিভারপুল। তাদের সমান ২৩ ম্যাচ খেলে ৪৫ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেড দুইয়ে, ৪৩ পয়েন্ট নিয়ে লেস্টার সিটি চার নম্বরে।

বিএনএ/ এমএইচ