34 C
আবহাওয়া
১১:৩৯ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ফিফার বর্ষসেরার দৌড় থেকে রোনালদো-নেইমার বাদ, আছেন মেসি

ফিফার বর্ষসেরার দৌড় থেকে রোনালদো-নেইমার বাদ, আছেন মেসি

ফিফার বর্ষসেরার দৌড় থেকে রোনালদো-নেইমার বাদ, আছেন মেসি

বিএনএ ক্রীড়া ডেস্ক: ফিফার বর্ষসেরার দৌড় থেকে বাদ পড়েছেন রোনালদো, নেইমার। তালিকায় আছেন লিওনেল মেসি, মোহামেদ সালাহ আর লেভানদভস্কি। এই তিনজনের মধ্য থেকে ১৭ জানুয়ারি বর্ষসেরাকে বেছে নেয়া হবে।

নারীদের তালিকায় আছেন ব্যালন ডি অর জয়ী অ্যালেক্সিয়া পুটেলাস। সেরা গোলরক্ষকের দৌড়ে আছেন ম্যানুয়েল নুয়্যার, দোন্নারুমা ও এডুয়ার্ডো মেন্ডি।

এদিকে, বছরের শুরুতেই ফিফা বর্ষসেরা তিনের তালিকায় জায়গা করে নিয়েছেন লিওনেল মেসি। তিন বছর আগে ফিফার বর্ষসেরার পুরস্কার জিতেছিলেন তিনি। এবার  ক্রিশ্চিয়ানো রোনালদোর সমান দুইবার জয়ের অপেক্ষা। সার্বিক পরিস্থিতি বলছে নতুন অর্জন দিয়ে নতুন বছরটা কি শুর করতে যাচ্ছেন লিওনেল মেসি।

কোপা জয়, লা লিগায় সর্বোচ্চ গোলস্কোরার। সবমিলিয়ে রেকর্ড সপ্তম ব্যালন ডি অর ঘরে তুলে ২০২১ টা শেষ করেছিলেন এই আর্জেন্টাইন। এবার অপেক্ষা শোকেসে আরও একটি সেরার মুকুট তোলার।

অবশ্য তার প্রতিপক্ষ লেভানদভস্কির সুযোগ আক্ষেপ ভোলার। এই মেসির কাছে হেরেই সবশেষ ব্যালন ডি অরটা ঘরে তুলতে পারেননি তিনি। সবশেষ ফিফা বর্সসেরা হয়েছিলেন এই তারকা ফুটবলার। সামনে আরও একটা সুযোগ।

মেসি আর লেভানের সঙ্গে এবার প্রতিদ্বন্দ্বিতা করবেন মোহামেদ সালাহ। ফর্মের তুঙ্গে আছেন মৌসুমে সর্বোচ্চ গোলের মালিক এই মিশরীয় ফুটবলার।

নারীদের তালিকায় ফেভারিট হিসেবে আছেন বার্সেলোনার মিডফিল্ডার অ্যালেক্সিয়া পুটেলাস। সবশেষ নভেম্বরে তার হাতেই উঠেছিল ব্যালন ডি অর।

সেরা গোলরক্ষকের দৌড়ে আছেন ম্যানুয়েল নুয়্যার, দোন্নারুমা ও এডুয়ার্ডো মেন্ডি। সেরা কোচের দৌড়ে আছেন ম্যানচেষ্টার সিটির পেপ গার্দিওলা, চেলসির থমাস টুসেল ও ইতালির রোবার্তো মানচিনি।

১০ জানুয়ারি শেষ হবে ভোট গ্রহণ। ১৭ জানুয়ারি ফিফার হের্ডকোয়াটার থেকে ভার্চুয়াল আয়োজনে ঘোষণা করা হবে সেরাদের নাম।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ