31 C
আবহাওয়া
১:৩৬ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ৩৩৮ থানার ওসি বদলির প্রস্তাবে ইসির অনুমোদন

৩৩৮ থানার ওসি বদলির প্রস্তাবে ইসির অনুমোদন

৩৩৮ থানার ওসি বদলির প্রস্তাবে ইসির অনুমোদন

বিএনএ, ঢাকা: নির্বাচনকে সামনে রেখে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে দেশের ৩৩৮ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) বদলির জন্য পাঠানো প্রস্তাব অনুমোদন দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) এই অনুমোদন দেওয়া হয়েছে বলে ইসির সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন।

এর আগে বুধবার (৬ ডিসেম্বর) নির্বাচন কমিশনে প্রথম পর্যায়ে ৩৩৮ থানার ওসি বদলির প্রস্তাব পাঠিয়ে চিঠি দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ওই প্রস্তাব পরীক্ষা-নিরীক্ষা শেষে আজ অনুমোদন দিয়েছে ইসি।

গত ৩০ নভেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিবকে পাঠানো চিঠিতে ইসি জানায়, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে সব থানার ওসিদের পর্যায়ক্রমে বদলির জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিয়েছে। এ লক্ষ্যে প্রথম পর্যায়ে যেসব থানার ওসিদের চাকরিকাল বর্তমান কর্মস্থলে ছয় মাসের বেশি হয়েছে তাদের অন্য জেলায় বদলির প্রস্তাব আগামী ৫ ডিসেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে পাঠানো প্রয়োজন।

ওই চিঠির পরিপ্রেক্ষিতে বুধবার ইসিতে ৩৩৮ থানার ওসিদের বদলির প্রস্তাব তালিকা আকারে পাঠায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। যা আজ অনুমোদন দিল ইসি।

গত ১৫ নভেম্বর জাতীয় সংসদ নির্বাচনের তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশন। গত ৩০ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের সময় শেষ হয়। নির্বাচনি প্রচার শুরু হবে আগামী ১৮ ডিসেম্বর। আর ভোটগ্রহণ হবে আগামী ৭ জানুয়ারি। নির্বাচনে প্রচার শুরুর আগেই বদলির কাজ শেষ করতে চায় সংশ্লিষ্ট দপ্তর।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ