29 C
আবহাওয়া
১০:২০ পূর্বাহ্ণ - মে ১৪, ২০২৪
Bnanews24.com
Home » পাকিস্তান সেনাবাহিনীতে ব্যাপক রদবদল

পাকিস্তান সেনাবাহিনীতে ব্যাপক রদবদল

পাকিস্তান

বিএনএ বিশ্ব ডেস্ক, ঢাকা: লে. জেনারেল নাদিম আহমেদ আনজুমকে ইন্টার সার্ভিসেস ইন্টেলিজেন্সের (আইএসআই) নতুন মহাপরিচালক হিসেবে নিয়োগ দিয়েছে পাকিস্তান সেনাবাহিনী। সামরিক রদ বদলের অংশ হিসেবে শক্তিশালী গুপ্তচর সংস্থা আইএসআই প্রধান লেফটেন্যান্ট জেনারেল ফয়েজ হামিদকে পেশোয়ারের কর্পোর কমান্ডার হিসেবে নিয়োগ করা হয়। এটিও প্রতিবেশী আফগানিস্তানের তালিবানদের দখলের পরিপ্রেক্ষিতে একটি গুরুত্বপূর্ণ পদ।

বুধবার (৬ অক্টোবর) ইন্টার-সার্ভিসেস পাবলিক রিলেশন্স (আইএসপিআর) এর মিডিয়া উইং এ তথ্য নিশ্চিত করেছে।

পাকিস্তানি গণমাধ্যমের খবরে বলা হয়, আইএসআই প্রধানকে প্রধানমন্ত্রী নিয়োগ করেন কিন্তু ঐতিহ্যের অংশ হিসেবে তিনি পাকিস্তান সেনাপ্রধানের সঙ্গে পরামর্শ করে এই ক্ষমতা প্রয়োগ করেন। আইএসআই প্রধানের পদটি পাকিস্তান সেনাবাহিনীতে অন্যতম গুরুত্বপূর্ণ বলে বিবেচিত হয়। সেনাবাহিনী এক বিবৃতিতে বলেছে যে লেফটেন্যান্ট জেনারেল হামিদকে পোস্ট করা হয়েছে কিন্তু আইএসআই প্রধানের প্রধান পদে তার বদলি তাৎক্ষণিকভাবে ঘোষণা করা হয়নি।

লেফটেন্যান্ট জেনারেল আনজুম, যিনি পাকিস্তান সেনাবাহিনীর পাঞ্জাব রেজিমেন্টের অন্তর্গত, তিনি করাচি কর্পস কমান্ডার এবং কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ কোয়েটার কমান্ড্যান্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি একজন যুদ্ধ-কঠোর সৈনিক হিসেবে বিবেচিত হন যিনি ফ্রন্টিয়ার কর্পস বেলুচিস্তানের ইন্সপেক্টর জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেন এবং সন্ত্রাসীদের বিরুদ্ধে অনেক অভিযানের তত্ত্বাবধান করেন।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ