35 C
আবহাওয়া
১২:৩৪ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » কুবি’র বাসে বহিরাগত!

কুবি’র বাসে বহিরাগত!

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে

বিএনএ, কুবি: বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) থেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীদের জন্য ভাড়ায় চালিত বাসে শিক্ষার্থীরা গাদাগাদি করে দাঁড়িয়ে যাতায়াত করলেও বহিরাগতরা যাতায়াত করেন আসনে বসেই। অভিযোগ রয়েছে বিআরটিসি বাস চালকরাই বাসে বহিরাগতদের উঠতে সহযোগিতা করেন। সবশেষ বুধবার ( ৭ সেপ্টেম্বর) বিকাল চারটার শহরগামী বিআরটিসি ৪ নম্বর বাসেও এমন দৃশ্য দেখা গিয়েছে।

শিক্ষার্থীরা বলছেন, পরিবহন সংকটের কারণে যেখানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দাঁড়াতে হিমশিম খায়, সেখানে বহিরাগতদের তুলে বাস চালাকরা আসন দখল করে রাখে। অথচ নারী শিক্ষার্থীরাও আসন না পেয়ে দাঁড়িয়ে যাতায়াত করে।

বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষার্থী নাদিম ক্ষোভ প্রকাশ করে বলেন, এটা উচিত না। যেখানে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা দাঁড়ানোর জায়গা পাচ্ছে না। সেখানে বাস মামারা বহিরাগত তুলে বাস ভরপুর করে রাখে। যা শিক্ষার্থীদের সমস্যা সৃষ্টি করে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের শিক্ষার্থী প্রমি সাহা জানান, বিষয়টি খুবই দুঃখজনক। এসব বহিরাগতদের দ্বারা মেয়েরা যেকোনো সময় হেরেজমেন্টের শিকার হতে পারে। এ দায় তখন কে নেবে?

বিআরটিসি ৪ নম্বর বাসের চালক নুর আলম বলেন, বিষয়টির জন্য সর‍্যি। তারা মসজিদের হুজুর। তারা নিজেরা উঠে সিট দখল করে আছে, যেখানে আমাদের মেয়ে শিক্ষার্থীরা দাড়িয়ে থাকে। তাদের কমন সেন্সের অভাব, তাই তারা সিট দখল করে বসে থাকে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলের সেকশন অফিসার জাহিদ হাসান বলেন, এটা খুবই অনৈতিক কাজ। স্টুডেন্ট থাকা অবস্থায় কোনোভাবে এ ধরনের কাজ করতে পারে না। এটা কাম্য নয়। আমি এ ব্যাপারে বিআরটিসি ম্যানেজার-সুপারভাইজারের সাথে বিস্তারিত আলোচনা করবো।

বিএনএ/ হাবিবুর রহমান , ওজি

Loading


শিরোনাম বিএনএ