31 C
আবহাওয়া
২:২১ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » অনলাইনে রেলের অগ্রিম টিকিট বিক্রি শুরু

অনলাইনে রেলের অগ্রিম টিকিট বিক্রি শুরু

ট্রেন

বিএনএ ডেস্ক: আর মাত্র কদিন পরেই ঈদুল ফিতর। মুসলমানদের সব থেকে বড় এই উৎসব উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে আজ (৭ এপ্রিল)। ঘোষণা অনুযায়ী এবারের ঈদযাত্রা ও ফিরতি টিকিট অগ্রিম বিক্রি শুরু হয়েছে শতভাগ অনলাইনে।

পূর্ব ঘোষণা অনুযায়ী, আজ শুধু আগামী ১৭ এপ্রিলের অগ্রিম টিকিট শতভাগ অনলাইনে বিক্রি হচ্ছে। একইভাবে আগামীকাল (৮ এপ্রিল) ১৮ এপ্রিলের টিকিট, ৯ এপ্রিল ১৯ এপ্রিলের টিকিট, ১০ এপ্রিল ২০ এপ্রিলের টিকিট এবং ১১ তারিখ ২১ এপ্রিলের ঈদ যাত্রার টিকিট রেলের ওয়েবসাইটে বিক্রি করা হবে।

রেলপথ মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য কর্মকর্তা মো. শরিফুল আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল বৃহস্পতিবার এ তথ্য জানানো হয়।

রেলপথ মন্ত্রণালয় জানিয়েছে, ঈদের ফিরতি যাত্রার টিকিট ১৫ এপ্রিল থেকে বিক্রি শুরু হবে। ওইদিন ২৫ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে। এরপর ১৬ তারিখ আগামী ২৬ এপ্রিলের, ১৭ তারিখ ২৭ এপ্রিলের, ১৮ তারিখ ২৮ এপ্রিলের, ১৯ তারিখ ২৯ এপ্রিলের এবং ২০ তারিখ ৩০ এপ্রিলের ফিরতি টিকিট রেলের ওয়েবসাইটে পাওয়া যাবে।

মন্ত্রণালয় জানায়, আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট (১৭-৩০ এপ্রিল পর্যন্ত) শতভাগ অনলাইনে পাওয়া যাবে। রেলের ওয়েবসাইট/মোবাইল অ্যাপের মাধ্যমে এসব টিকিট ক্রয় করা যাবে।

টিকিট ক্রয়ের জন্য রেলওয়ে টিকিটিং ওয়েব পোর্টাল, রেলসেবা অ্যাপ বা যে কোনো মোবাইল থেকে এসএমএস করার মাধ্যমে এনআইডি/পাসপোর্ট/জন্মনিবন্ধন যাচাইপূর্বক রেজিস্ট্রেশন করতে হবে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ