35 C
আবহাওয়া
১০:০১ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » ইউক্রেনের ধ্বংসস্তূপ থেকে জীবিত নারী উদ্ধার

ইউক্রেনের ধ্বংসস্তূপ থেকে জীবিত নারী উদ্ধার

ইউক্রেনের ধ্বংসস্তূপ থেকে জীবিত নারী উদ্ধার

ইউক্রেনের লুহানস্কে রাশিয়ার ক্ষেপনাস্ত্র হামলায় ধ্বংসস্তূপ থেকে জীবিত উদ্ধার করা হয়েছে এক প্রবীণ নারীকে। তাকে উদ্ধারের দৃশ্য বুধবার সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে বিশ্বজুড়ে হৈ চৈ শুরু হয়।

তাতে দেখা যায়, ধ্বংসস্তূপের ভেতর অর্ধেক মাটিতে চাপা পড়ে আছেন ওই বৃদ্ধা। উদ্ধারকর্মীরা তাকে জীবিত টের পেয়ে তাদের গা শিউরে ওঠে। দ্রুত সর্বশক্তি দিয়ে তারা উদ্ধার অভিযানে নেমে পড়েন। তাকে উদ্ধার করে নিয়ে যান হাসপাতালে। মঙ্গলবার এ ঘটনা ঘটে।
লুহানস্ক অঞ্চল

ইউক্রেনের লুহানস্ক অঞ্চলের গভর্নর জানান, সরকারি ত্রাণ সহায়তা নিতে যাওয়া ৮ প্রবীণ বোমা হামলার শিকার হন। তাদের মধ্যে ৪জন নিহত ও ৪জন আহত হন। ইউক্রেনের পূর্বে ভ্লাদিমির পুতিনের বাহিনী অব্যাহতভাবে হামলা চালিয়ে যাচ্ছে। গভর্নর বলেন, রাশিয়ার বাহিনী রুবিঝনে শহরের ৬০ শতাংশ নিয়ন্ত্রণে নিয়েছে।

৩,৭৬৬ বেসামরিক হতাহত

ইউএন হাই কমিশনার ফর হিউম্যান রাইটস (ওএইচসিএইচআর) রাশিয়ার আগ্রাসন শুরু হওয়ার পর থেকে ইউক্রেনে ৩,৭৬৬ বেসামরিক হতাহতের ঘটনা রেকর্ড করেছে, যার মধ্যে ১,৫৬৩ জন নিহত এবং ২,২১৩ জন আহত হয়েছে।
প্রাসঙ্গিক বিবৃতিটি জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার ৬ এপ্রিল,২০২২-এ একটি দৈনিক আপডেটে তৈরি করেছিলেন, একটি ইউক্রিনফর্ম সংবাদদাতা রিপোর্ট করেছে।

বিশেষ করে, নিহতদের মধ্যে ৩৭৯ জন পুরুষ, ২৩৭ জন মহিলা, ২৪ জন মেয়ে এবং ৪৩ জন ছেলে, সেইসাথে ৬৩ জন শিশু এবং ৮১৭ জন প্রাপ্তবয়স্ক ছিল যাদের লিঙ্গ এখনও অজানা।

আহতদের মধ্যে ২৫৪ জন পুরুষ, ১৯৬ জন মহিলা, ৪৪ জন মেয়ে এবং ৪০ জন ছেলে, সেইসাথে ১০৪ জন শিশু এবং ১,৫৭৫ জন প্রাপ্তবয়স্ক ছিল যাদের লিঙ্গ এখনও অজানা।

বিএনএনিউজ২৪,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ