40 C
আবহাওয়া
৩:১৮ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » লকডাউনে স্বাভাবিক কার্যক্রম চলছে চট্টগ্রাম বন্দরে

লকডাউনে স্বাভাবিক কার্যক্রম চলছে চট্টগ্রাম বন্দরে


বিএনএ, চট্টগ্রাম:দেশে চলমান লকডাউন পরিস্থিতির মধ্যে সম্পুর্ণ স্বাভাবিকভাবে চট্টগ্রাম বন্দরের কার্যক্রম চলছে।

দেশের সমুদ্র বন্দরসমূহ লকডাউনের আওতাবহির্ভূত থাকায় বন্দরে জাহাজ থেকে পণ্য খালাস এবং কন্টেইনার হ্যান্ডলিংয়ে কোনো ধরনের বিঘ্ন ঘটছে না। তবে দূরপাল্লার পরিবহন বন্ধ থাকায় বন্দর থেকে কন্টেইনার খালাস কিছুটা কম রয়েছে বলে বন্দর সূত্রে জানা গেছে।

এদিকে রমজানকে সামনে রেখে বিভিন্ন দেশ থেকে আমদানিকৃত ভোগ্যপণ্য বন্দর থেকে খালাস কার্যক্রমও অব্যাহত আছে।

মঙ্গলবার (৬ এপ্রিল) চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব ওমর ফারুক জানান, চট্টগ্রাম বন্দর লকডাউনের আওতামুক্ত। ফলে বন্দরে স্বাভাবিক কার্যক্রম যথানিয়মে চলছে। বন্দর জেটি এবং বহির্নোঙরে মাদার ভেসেল থেকে পণ্য খালাস অব্যাহত আছে। বন্দর ইয়ার্ডে কন্টেইনার ওঠা-নামা এবং ডেলিভারি কার্যক্রমও চলছে। স্বাস্থ্যবিধি মেনে বন্দরের কর্মকর্তা-কর্মচারীরা প্রত্যেকের ওপর অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছেন। লকডাউনে বন্দরে আমদানি রপ্তানি কার্যক্রমে কোনো ধরনের বিঘ্ন ঘটছে না।

এদিকে দেশের বৃহত্তম ভোগ্যপণ্যের বাজার খাতুনগঞ্জে স্বাভাবিক বেচাকেনা চলছে। খাতুনগঞ্জ ব্যবসায়ী সমিতির নেতা মোহাম্মদ মহিউদ্দিন জানান, রমজানের জন্য অতিরিক্ত চাহিদার ছোলা, ডাল, পেয়াঁজ, চিনি, তেল ইত্যাদি পণ্যের পাইকারি সরবরাহ, বেচা-কেনা স্বাভাবিক রয়েছে। দূরপাল্লার পরিবহন সঙ্কটের কারণে পণ্যের সরবরাহে কিছুটা বিঘ্ন ঘটছে। তবে ব্যবসায়ীরা তা নিজস্ব উদ্যোগে ম্যানেজ করে নিচ্ছেন। খাতুনগঞ্জ থেকে চট্টগ্রামের স্থানীয় বাজারে পণ্যের সরবরাহও স্বাভাবিক রয়েছে বলে জানান এই ব্যবসায়ী নেতা।

Loading


শিরোনাম বিএনএ