Bnanews24.com
এক নজরে সব খবর

বঙ্গবন্ধুকে নিয়ে চর্চা করতে হবে : আইজিপি

বঙ্গবন্ধুকে নিয়ে চর্চা করতে হবে : আইজিপি

বিএনএ, ঢাকা : বাঙালি জাতির অস্তিত্বের সঙ্গে নিবিড়ভাবে জড়িয়ে রয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাকে নিয়ে চর্চা করতে হবে বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন।
রোববার(৭ মার্চ)বিকেলে রাজারবাগ পুলিশ লাইন্সে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে দেশব্যাপী আনন্দ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

পুলিশ প্রধান আরো বলেন, বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিতে যে প্রত্যয় রয়েছে তা বাস্তবায়নে কাজ করতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে ঐক্য নিয়ে কাজ করতে হবে। দেশকে আধুনিক বাংলাদেশে রূপান্তর করতে সবাইকে এগিয়ে আসতে হবে। ১৮ কোটি মানুষকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। ক্ষুধা ও দারিদ্র্যকে তলানি করে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

তিনি বলেন, ১৯৭১ সালে আমি চতুর্থ শ্রেণীর ছাত্র ছিলাম। দারিদ্র্যের কঠোর রূপ দেখেছি। সেসময় ক্ষুধা ও দারিদ্র্য নিয়তি হিসেবে মেনে নিয়েছিল জনগণ। এসব বিভীষিকাময় ইতিহাস মনে পড়লে এখনও শিহরিত হই।

অনুষ্ঠানের শুরুতেই ৭ মার্চ নিয়ে একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। এতে উপস্থিত ছিলেন, পুলিশ সদরদপ্তরের অতিরিক্ত আইজিপি (প্রশাসন) ড. মইনুর রহমান চৌধুরী, ঢাকা মেট্রোপলিটন পুলিশ ডিএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) কৃষ্ণ পদ রায়, অভিনেতা আলমগীর প্রমুখ।

বিএনএ/আহা, ওজি