34 C
আবহাওয়া
৭:২৬ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন: নদভী ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন: নদভী ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন নদভী ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা

বিএনএ, চট্টগ্রাম: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চট্টগ্রাম-১৫ (লোহাগাড়া ও সাতকানিয়া অংশিক) আসনে আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী, সাবেক সংসদ সদস্য ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী ও তার স্ত্রী রিজিয়া রেজা চৌধুরীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (৭ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রামের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আওলাদ হোসেন মুহাম্মদ জুনায়েদের আদালতে সাতকানিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা রিপন চাকমা বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

চট্টগ্রাম জেলা পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, আদালত নির্বাচন কমিশনের দায়ের করা মামলাটি গ্রহণ করে অভিযুক্তদের বিরুদ্ধে সমন জারি করেছেন।

এর আগে গত ১১ জানুয়ারি নির্বাচন কমিশন সচিবালয়ের উপ সচিব (আইন) মো. আব্দুছ সালাম স্বাক্ষরিত এক চিঠিতে মামলা করার নির্দেশনা দেওয়া হয়েছিল। গত ১১ জানুয়ারি এ নির্দেশনা থাকলেও ২৬ দিন পরে মামলা দায়ের করা হয়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনী প্রচারের সময় গত বছরের ৩১ ডিসেম্বর আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন ও রিজিয়া রেজা চৌধুরী একটি সমাবেশে চুনতি মাদ্রাসার সিরাতুন্নাবী (সা.) মাহফিলের জন্য এক কোটি টাকা অনুদান, এক সমর্থকের ছেলেকে চাকরি প্রদানের ঘোষণা এবং আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে স্কলারশিপ প্রদানের ঘোষণা দেন। এছাড়া, রিজিয়া রেজা চৌধুরী লোহাগাড়া উপজেলার পুটিবিলা তাতীপাড়া এক সমাবেশে এক লাখ টাকা অনুদানের ঘোষণা দেন।

এসব ঘটনায় নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ১১(ক)/৩ বিধির লঙ্ঘন হয়েছে মর্মে সংশ্লিষ্ট নির্বাচনী অনুসন্ধান কমিটি নির্বাচন কমিশনে প্রতিবেদন দাখিল করে। ওই প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে তাদের বিরুদ্ধে এই মামলা দায়েরের সিদ্ধান্ত গ্রহণ করে নির্বাচন কমিশন।

গত ৭ জানুয়ারি নির্বাচনে সাতকানিয়া-লোহাগাড়া আসনে (চট্টগ্রাম-১৫) ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আব্দুল মোতালেব জয়ী হন। তিনি প্রায় ৪৬ হাজার ভোটের ব্যবধানে নৌকা প্রতীকের প্রার্থীকে পরাজিত করেন।

বিএনএনিউজ/ বিএম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ