31 C
আবহাওয়া
১১:৩৬ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ইউপি নির্বাচন: সাতকানিয়ায় সহিংসতায় নিহত দুই

ইউপি নির্বাচন: সাতকানিয়ায় সহিংসতায় নিহত দুই

https://www.youtube.com/watch?v=KuSy_mXWxH8

বিএনএ, সাতকানিয়া (চট্টগ্রাম) : ইউনিয়ন পরিষদ(ইউপি) নির্বাচনী সহিংসতায় সাতকানিয়ার দুইজন মারা গেছে। এর মধ্যে বাজালিয়ায় একজন এবং নলুয়ায় এক কিশোর  নিহত হয়।নিহত কিশোরের নাম তাসিফ (১২)।সোমবার (৭ ফেব্রুয়ারি)  দুপুরে নলুয়ার ৮ নম্বর ওয়ার্ডের মরফলা বোর্ড কেন্দ্রে এ ঘটনা ঘটে।সাতকানিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু তালেব তালুকদার এ তথ্য নিশ্চিত করেছেন।

বাজালিয়ায় নিহত আব্দুর শুক্কুর (৩৫)  বর্তমান চেয়ারম্যান ও নেীকার প্রার্থী তাপসের অনুসারী বলে জানা গেছে ।

এ ছাড়া দুইপক্ষের সংঘর্ষের জেরে সাতকানিয়ার খাগরিয়া ইউনিয়নের দুটি কেন্দ্রে সোমবার(৭ ফেব্রুয়ারি) সকাল পৌনে ১১টার দিকে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

এদিকে সংঘর্ষের কাঞ্চনার তিনিটি কেন্দ্রেও ভোটগ্রহণ স্থগিত করা হয়।

YouTube player

এ দিকে  নলুয়ার নৌকার চেয়ারম্যান প্রার্থী লিয়াকত আলী অভিযোগ করে বলেন, প্রতিপক্ষ প্রার্থী মিজানের সমর্থকরা ভোটারদের বাধা দিচ্ছেন। নানাভাবে হুমকিও দিচ্ছেন বলে অভিযোগ করেন।

সোনাকানিয়া ইউনিয়নে ৬, ৭, ৮ ও ৯ নং কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থীর এজেন্টকে বের করে দেওয়ার অভিযোগ রয়েছে। একই সঙ্গে নৌকা প্রতীকে সিলসহ ব্যালট পেপার পাওয়া গেছে বলে অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী মো. আবু তাহের।

দক্ষিণ কাঞ্চনায়  ব্যালট ছিনতাই

দক্ষিণ কাঞ্চনা এন. এ চৌধুরী হাইস্কুল কেন্দ্রে  ভোট গ্রহণের সময় দুপুরে কতিপয় সন্ত্রাসী এসে হামলা করে। তারা  ইটপাপটকেল ছুঁড়তে থাকে । এ সময় ১ ঘন্টার মতো ভোটগ্রহণ বন্ধ ছিল। পরে র‌্যাব ও পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।এ কেন্দ্রটি হিন্দু অধ্যুষিত ।

এ ছাড়া এ কেন্দ্রে  সংরক্ষিত মহিলা সদস্যের ব্যালট ছিনতাই করা হয়েছে। একটি বহি থেকে ৩৩ টি(০২৬৫৪৬৭-০২৬৫০০) ব্যালট ছিনতাই করে ভোট কেন্দ্রে দায়িত্বরত এক এজেন্ট । ওই কেন্দ্রের ২ নং বুথে এ ঘটনা ঘটে।

কেন্দ্রের প্রিসাইডিং অফিসার ফরিদুল আলম জানান, এ কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১৯৬২। দুপুর পর্যন্ত ৯০০ ভোট কাস্ট হয়েছে। সন্ত্রাসী হামলার পর ১ ঘন্টারে মতো ভোট গ্রহণ বন্ধ ছিল। পরিস্থিতি স্বাভাবিক হলে ৩ টার দিকে পুনরায় ভোট গ্রহণ শুরু হয়।
বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ