Bnanews24.com
Home » পাঁচটি অস্ত্রসহ ২৭ মামলার আসামি গ্রেপ্তার
অপরাধ এক নজরে চট্টগ্রাম সব খবর

পাঁচটি অস্ত্রসহ ২৭ মামলার আসামি গ্রেপ্তার

পাঁচটি অস্ত্রসহ ২৭ মামলার আসামি গ্রেপ্তার

বিএনএ,চট্টগ্রাম : চট্টগ্রামে হত্যা, ধর্ষণসহ ২৭ মামলার আসামি কাজী মশিউর রহমান (৬০) কে ৫ টি দেশী-বিদেশী অস্ত্র ও গোলাবারুদসহ গ্রেপ্তার করেছে র‌্যাব। রোববার ( ৫ ডিসেম্বর) রাতে সীতাকুণ্ড উপজেলার সলিমপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এসময় তার কাছ থেকে উদ্ধার করা হয় ১ টি বিদেশী পিস্তল, ১টি ওয়ানশুটারগান, ২ টি এলজি, ১ টি দুনলা বন্দুক, ১ টি ম্যাগাজিন এবং ১৩ রাউন্ড গুলি।তার বিরুদ্ধে চট্টগ্রামের বিভিন্ন থানায় খুন, ধর্ষণ, হানাহানি, অপহরণ ও জবর দখলসহ বিভিন্ন অপরাধে ২৭টির অধিক মামলা রয়েছে।

গ্রেপ্তার মশিউর খুলনার ফুলতলা থানার পায়গ্রাম (কস্বা) এলাকার মৃত কাজী গোলাম হাসানের ছেলে। তিনি বর্তমানে সীতাকুণ্ডের সলিমপুর ইউপির জঙ্গল সলিমপুর ১নং ওয়ার্ড ছিন্নমুল, জাফরাবাদে বসবাস করেন।

র‌্যাব-৭, চট্টগ্রামের সিনিয়র সহকারী পরিচালক(মিডিয়া)  ফ্লাইট লেফট্যানেন্ট নিয়াজ মোহাম্মদ চপল বলেন, সলিমপুর এলাকায় কতিপয় ব্যক্তি নাশকতা ও সন্ত্রাসী কার্যক্রমের জন্য অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে ৫ ডিসেম্বর রাত ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উল্লেখিত অস্ত্রসহ তাতে গ্রেপ্তার করা হয়।

তিনি জব্দকৃত অবৈধ অস্ত্রগুলি ছিন্নমুল এলাকায় প্রভাব বিস্তারের লক্ষে এবং এলাকায় সন্ত্রাসী কার্যক্রম পরিচালনার জন্য তার দলীয় লোকদের প্রদানের উদ্দেশ্যে এবং নিজে ব্যবহারের জন্য বর্ণিত স্থানে অবস্থান করছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

গ্রেপ্তারকৃত ব্যক্তি চট্টগ্রামের বিভিন্ন এলাকায় অস্ত্র ক্রয়-বিক্রয় ও অবৈধ অস্ত্র ব্যবহার করে চাঁদাবাজি ও বিভিন্ন ধরনের সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে আসছে। তার নেতৃত্বে সরকারি বনভূমি দখল, খুন, ধর্ষণ, হানাহানি, আধিপত্য বিস্তার, অপহরণসহ সব ধরনের অপরাধমূলক কার্যক্রম জঙ্গল সলিমপুরে ছড়িয়ে পড়েছে বলে জানান এই র‌্যাব কর্মকর্তা ।

তার বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৭ সালের ২৩ অক্টোবর ১৬টি অস্ত্র ও বিপুল পরিমান গোলাবারুদসহ সলিমপুরের ছিন্নমূল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করেছিল র‌্যাব।

বিএনএনিউজ২৪.কম/এনএএম