34 C
আবহাওয়া
৯:৩৩ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » নেত্রকোণায় বিএনপির ৬০০ নেতা-কর্মীর বিরুদ্ধে নাশকতার মামলা

নেত্রকোণায় বিএনপির ৬০০ নেতা-কর্মীর বিরুদ্ধে নাশকতার মামলা


বিএনএ, নেত্রকোণা : বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) অবরোধ কর্মসূচীকে কেন্দ্র করে নাশকতার অভিযোগে নেত্রকোণায় অঙ্গ-সহযোগী সংগঠনসহ দলটির ৬০০ জন নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এসব মামলাসহ আগে দায়ের করা নাশকতার মামলায় এ পর্যন্ত ৫২জনকে গ্রেফতার করেছে পুলিশ।

জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মো: লুৎফর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন।

জেলা পুলিশ ও অন্যান্য সূত্র জানায়, বিএনপি’র কর্মসূচীকে ঘিরে জেলার বিভিন্ন এলাকায় নাশকতার ঘটনা ঘটে। এসব ঘটনার পরিপ্রেক্ষিতে গত ২ নভেম্বর থেকে ৩ নভেম্বর পর্যন্ত দুইদিনে জেলার সদর, বারহাট্টা, আটপাড়া, কেন্দুয়া, ও পূর্বধলা থানায় দায়ের করা ৫ টি মামলা দায়ের করা হয়। মামলায় জেলা বিএনপির সদস্য সচিব মো: রফিকুল ইসলাম হিলালীসহ ১৯৯ জন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীর নাম উল্লেখ রয়েছে।

বারহাট্টা থানায় দ্রুত বিচার আইনে দায়ের করা মামলায় উপজলা বিএনপির সদস্য সচিব আশিকুর রহমান কমলসহ ১৫ জনর নাম উল্লেখ ও অজ্ঞাত আরো ৪৫ জনকে আসামি রেখে মোট ৬০ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। উপজেলার আওয়ামীলীগ নেতা মো: আবুল কালাম বাদি হয়ে এই মামলাটি দায়ের করেন। অন্য ৪টি মামলার বাদি স্ব স্ব থানার পুলিশ নিজেরাই।

নেত্রকোণা মডেল থানায় দায়ের করা মামলায় জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি আব্দুল্লাহ আল মামুন খান রনিসহ ২৩ জনের নাম উল্লেখ করে মোট ১৫০ জনকে আসামি করা হয়েছে।

আটপাড়ায় বিএনপির ১৭ জনের নাম উল্লেখসহ মোট ৬০ জনকে আসামি করা হয়েছে। পূর্বধলায় জ্ঞাত ২৪ জন সহ মোট আসামির সংখ্যা ৬০ জন।

কেন্দুয়ায় বাস পুড়ানোর ঘটনার মামলায় জেলা বিএনপির সদস্য সচিব ড. রফিকুল ইসলাম হিলালী, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সহ-সভাপতি দেলোয়ার হোসেন ভূইয়া দুলালসহ ১২০ জনের নাম উল্লেখ করে মোট ২৭০ জনকে আসামি করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মো: লুৎফর রহমান বলেন, পুরানো ও নতুন মামলা মিলিয়ে এ পর্যন্ত ৫২ জনকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এস এম মনিরুজ্জামান দুদু বলেন, এসব মামলা মিথ্যা, বানোয়াট। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের জন্য বিএনপির শান্তিপূর্ণ আন্দোলনকে ব্যাহত করতেই এমন গায়েবি মামলা দিয়ে আমাদের নেতা-কর্মীদের হয়রানি ও গ্রেফতার করা হচ্ছে। গ্রেফতার নির্যাতন চালিয়ে সরকার বিএনপির যৌক্তিক আন্দোলনকে দমাতে পারবে না।

বিএনএ/ ফেরদৌস আহমদ,ওজি

Loading


শিরোনাম বিএনএ