31 C
আবহাওয়া
১:৪৮ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » গাজায় প্যারাসুট ব্যবহার করে জরুরি চিকিৎসা সহায়তা দিল জর্ডান

গাজায় প্যারাসুট ব্যবহার করে জরুরি চিকিৎসা সহায়তা দিল জর্ডান

গাজায় প্যারাসুট ব্যবহার করে জরুরি চিকিৎসা সহায়তা দিল জর্ডান

বিশ্ব ডেস্ক : গাজায় সরাসরি বিমান থেকে জরুরি চিকিৎসা সহায়তা ত্রাণ ফেললো জর্ডান। সোমবার(৬ অক্টোবর) জর্ডানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা পেট্রা এক সামরিক সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, রাজকীয় বিমানবাহিনীর বিমানটি প্যারাসুট ব্যবহার করে জরুরি চিকিৎসা সহায়তা গাজার জর্ডানের ফিল্ড হাসপাতালে নামিয়েছে ।

“আমাদের নির্ভীক বিমান বাহিনীর কর্মীরা রবিবার মধ্যরাতে গাজার জর্ডানের ফিল্ড হাসপাতালে জরুরী চিকিৎসা সহায়তা বিমানে নামিয়ে দেয়। গাজার যুদ্ধে আহত আমাদের ভাই ও বোনদের সাহায্য করা আমাদের দায়িত্ব। আমরা সবসময় আমাদের ফিলিস্তিনি ভাইদের পাশে থাকব।” জর্ডানের বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহ X-এর একটি পোস্টে বলেন, যা আগে টুইটার নামে পরিচিত ছিল।

জর্ডান জানায়, গাজার রাফাহ ক্রসিং দিয়ে সাহায্য বিতরণে বিলম্বের কারণে জর্ডানের ফিল্ড হাসপাতালে সরবরাহ শেষ হয়ে যাচ্ছিল, তাই জরুরি ভিত্তিতে এই পদক্ষেপ নেয়ার বিকল্প ছিল না।

গত সপ্তাহে জর্ডান ইসরায়েল থেকে তার রাষ্ট্রদূতকে প্রত্যাহার করে নেয় এবং গাজায় ইসরায়েলি বোমাবর্ষণের প্রতিবাদে ইসরায়েলি রাষ্ট্রদূতকে জর্ডান থেকে স্বদেশে ফেরত পাঠায়। গাজায় হামলার ফলে হাজার হাজার নিরপরাধ মানুষ নিহত হয়েছে এবং সেখানে মানবিক বিপর্যয় ঘটেছে।

হামাস সদস্যরা ইসরায়েলি সীমান্ত পেরিয়ে গত ৭ অক্টোবর ১৪০০ জনের বেশি ইহুদিকে হত্যা এবং ২৪০জনকে অপহরণ করেছে।

তারপর থেকে, ইসরায়েল গাজা উপত্যকায় নিরলসভাবে বোমাবর্ষণ করে চলেছে এবং স্থল সৈন্য পাঠিয়েছে, হামাস পরিচালিত ফিলিস্তিনি ভূখণ্ডের স্বাস্থ্য মন্ত্রক বলেছে যে ইসরায়েলের হামলায় গাজায় ৯হাজার ৭৭০ জন নিহত হয়েছে, তাদের প্রায় দুই-তৃতীয়াংশ মহিলা এবং শিশু।

ইসরায়েলি সেনাবাহিনীর মুখপাত্র ড্যানিয়েল হাগারি রবিবার বলেন,  সামরিক বাহিনী গাজা শহরকে ঘেরাও করেছে ,কার্যকরভাবে ফিলিস্তিনি ভূখণ্ডকে উত্তর ও দক্ষিণ দুই ভাগে বিভক্ত করেছে। “এখন একটি দক্ষিণ গাজা এবং একটি উত্তর গাজা আছে,” তিনি জানান।

বিএনএ,জিএন

Loading


শিরোনাম বিএনএ