23 C
আবহাওয়া
২:০৪ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বজুড়ে করোনায় আরও ৭৬৭৭ জনের মৃত্যু

বিশ্বজুড়ে করোনায় আরও ৭৬৭৭ জনের মৃত্যু

করোনায় দেশে আরও ৬ মৃত্যু

বিএনএ বিশ্ব ডেস্ক: প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে আরও ৭ হাজার ৬৭৭ জনের মৃত্যু হয়েছে। ফলে নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৫০ লাখ ৫৩ হাজার ৭৮২ জনে।

একই সময়ে শনাক্ত হয়েছে ৫ লাখ ৯ হাজার ১৮১ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ২৪ কোটি ৯৮ লাখ ৪২ হাজার ৯৩৮ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ২২ কোটি ৬১ লাখ ৯৩ হাজার ৩১৫ জন।

শনিবার (৬ নভেম্বর) এসব তথ্য জানিয়েছে বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার।

আন্তর্জাতিক সংস্থাটির তথ্যমতে, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৪ কোটি ৭২ লাখ ৮০ হাজার ৪৪৯ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৭৪ হাজার ৬৭৩ জনের।

মৃত্যুতে দ্বিতীয় ও  আক্রান্তে তৃতীয়  অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট ৬ লাখ ৯ হাজার ১১২ জনের মৃত্যু হয়েছে। আর সংক্রমিত হয়েছে ২ কোটি ১৮ লাখ ৬২ হাজার ৪৫৮ জন।

মৃত্যুতে তৃতীয় ও আক্রান্তে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৪ লাখ ৬০ হাজার ২৬৮ জনের প্রাণ গেছে। ৩ কোটি ৪৩ লাখ ৪৪ হাজার ৮৭ জন ভাইরাসটিতে  আক্রান্ত হয়েছে।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৯২ লাখ ৪১ হাজার ৯১৬ জন। এর মধ্যে মারা গেছে এক লাখ ৪১ হাজার ৫৮৮ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৮৭ লাখ ১৪ হাজার ৫৯৫ জন। মারা গেছে ২ লাখ ৪৪ হাজার ৪৪৭ জন।

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, ইরান অষ্টম, আর্জেন্টিনা নবম এবং স্পেন দশম অবস্থানে রয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে ভাইরাসটি।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ