কক্সবাজার-সেন্ট মার্টিন রুটে জাহাজ চলাচল শুরু

 

আরো পড়ুন

কাতার ফুটবল বিশ্বকাপে সেমিতে যাওয়ার লড়াই

বাংলাদেশের সিরিজ জয়, আনন্দবাজার যা লিখেছে

বিএনএ ডেস্ক: টেকনাফ-সেন্ট মার্টিন নৌরুটে জাহাজ চলাচল বন্ধ থাকলেও কক্সবাজার থেকে সরাসরি জাহাজ চলাচল শুরু হচ্ছে আজ (বৃহস্পতিবার) থেকে। কর্ণফুলী এক্সপ্রেস নামে একটি জাহাজ ৭৫০ জন যাত্রী নিয়ে সেন্ট মার্টিন রওনা দেয়ার কথা রয়েছে। এছাড়াও চট্টগ্রাম থেকে আরও একটি জাহাজ চলাচল করবে বলে জানিয়েছে মালিকপক্ষ।

বুধবার (৫ অক্টোবর) রাত ৯টার দিকে জাহাজ মালিকদের সংগঠন সি ক্রুজ অপারেটর অ্যাসোসিয়েশনের (স্কোয়াব) সভাপতি তোফায়েল আহমদ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, মিয়ানমারের অভ্যন্তরে সংঘর্ষের কারণে টেকনাফ-সেন্ট মার্টিন রুটে জাহাজ চালু করা যাচ্ছে না। তবে বিকল্প উপায় হিসেবে কক্সবাজার এবং চট্টগ্রাম থেকে সেন্ট মার্টিন রুটে জাহাজ চালুর সিদ্ধান্ত হয়েছে।

তোফায়েল আহমেদ জানান, বৃহষ্পতিবার পরীক্ষামূলকভাবে এই মৌসুমের প্রথম জাহাজ কক্সবাজার থেকে ৭৫০ জন যাত্রী নিয়ে যাত্রা শুরু করবে। এদিন পর্যটকরা নিরাপদে যাতায়াত করতে সক্ষম হলে অন্য জাহাজগুলোও চালু হবে।

কক্সবাজারের জেলা প্রশাসক মোহাম্মদ মামুনুর রশীদ জানান, টেকনাফ থেকে জাহাজ চলাচল বন্ধ রয়েছে। আজ থেকে কক্সবাজার থেকে সেন্ট মার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ কর্ণফুলী এক্সপ্রেস পরীক্ষামূলক চলাচল করবে। পর্যায়ক্রমে অবস্থা বুঝে অন্যান্য জাহাজগুলোকেও অনুমতি দেয়া হবে।

কর্ণফুলী এক্সপ্রেসের মালিক হোসাইন আহমেদ বাহাদুর জানান, জাহাজের প্রায় সব টিকিট বুকিং হয়ে গেছে। সবকিছু ঠিকঠাক থাকে আজ ভোর ৫টার দিকে পর্যটক নিয়ে কক্সবাজার থেকে সেন্ট মার্টিনের উদ্দেশ্যে রওনা হবো।

বিএনএ/এ আর