Bnanews24.com
Home » নোয়াখালী শহরে ১৪৪ ধারা ভেঙে মিছিল
আওয়ামী লীগ টপ নিউজ বৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃহত্তর চট্টগ্রাম রাজনীতি সব খবর

নোয়াখালী শহরে ১৪৪ ধারা ভেঙে মিছিল

নোয়াখালী শহরে ১৪৪ ধারা ভেঙে মিছিল

বিএনএ নোয়াখালী: ১৪৪ ধারা ভেঙে নোয়াখালী পৌর শহরে মিছিল করেছে সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর কর্মী-সমর্থকরা। সোমবার (০৬ সেপ্টেম্বর) বেলা সোয়া ১১টার দিকে মিছিলটি জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে যেতে চাইলে  ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম। তিনি বলেন, ১৪৪ ধারা ভেঙে জেলা আওয়ামী লীগের কার্যালয়ের দিকে একটি মিছিল আসার চেষ্টা করে। পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে জানান তিনি।

রোববার (৫ সেপ্টেম্বর) আওয়ামী লীগের বিবদমান তিনটি গ্রুপের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ ঘটনার পর থেকে পুরো শহরে ভুতুড়ে পরিবেশের সৃষ্টি হয়েছে।

ফলে শহরের আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কা দেখা দেয়ায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। সোমবার সকাল ৬টা থেকে নোয়াখালী শহরসহ দত্তেরহাট, সোনাপুর, মাইজদী বাজার ও আশপাশ এলাকায় ১৪৪ ধারা বলবৎ আছে। এসব এলাকায় কোনো দল বা সংগঠন, কোনো ব্যক্তি কোনো সমাবেশ, জনসভা, মিছিল, র‌্যালি বের করতে পারবে না। ৫ জনের বেশি লোক জড়ো হতে বা একত্রে চলাচল করতে পারবে না বলে জানানো হয়।

১৪৪ ধারা জারির কারণে জেলা শহরটিতে অঘোষিত হরতাল চলছে। বেশির ভাগ দোকানপাট খোলেনি। সাধারণ লোকজনের উপস্থিতিও অনেক কম। সোমবার ভোর ৬টা থেকে গুরুত্বপূর্ণ স্থানে র‍্যাব ও পুলিশ টহল দিচ্ছে। এছাড়াও গুরুত্বপূর্ণ স্থানে  মোতায়েন রয়েছে পুলিশ।

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ খোরশেদ আলম খান সংবাদ মাধ্যমকে বলেন, আওয়ামী লীগের তিন পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে জেলা শহর মাইজদীতে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।

বিএনএনিউজ/কামরুল, আরকেসি